কেন্দ্রে এবার জোট সরকার, নিয়ন্ত্রণ করবে তৃণমূল :ঝাড়গ্রামে কুণালের নিশানায় বিজেপি

শুধু জাতপাত ধর্ম নিয়ে মানুষের মধ্যে বিজেপি বিভেদ সৃষ্টি করছে

ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে শিলদায় নির্বাচনী জনসভায় কুণাল ঘোষ বললেন, এবার কেন্দ্রে বিজেপি সরকার গড়তে পারবে না সরকার গড়বে ইন্ডিয়া জোট। আর বাংলা থেকে ৩০ থেকে ৩৫ আসন নিয়ে সেই জোটের নিয়ন্ত্রণ থাকবে মমতা বন্দ্যোপাধ্যায়,অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাতে।বাংলার দাবি আমরা দ্রুত আদায় করতে পারব। ৫০০ টাকা কেন্দ্র ও রাজ্য বাড়িয়েছে। কেন্দ্র গ্যাসের দাম বাড়িয়েছে ৫০০ টাকা আর রাজ্য লক্ষ্মীর ভাণ্ডারে বাড়িয়ে দিয়েছে ৫০০ টাকা। বিজেপিকে নিশানা করে বুধবার কুণাল বলেন, কেন্দ্র ১০০ দিন প্রকল্পের কাজের টাকা দেয়নি, আবাসের টাকা দেয়নি, বাংলার মানুষকে ভাতে মারার চেষ্টা করছে। আসলে বাংলার উন্নয়নকে স্তব্ধ করে দেওয়ার চক্রান্ত করছে।
এদিন তিনি বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করে বলেন, বিজেপি নেতারা বলে বেড়াচ্ছে তৃণমূল কংগ্রেস আদিবাসী বিরোধী। আর বিজেপি আদিবাসীদের সম্মান দেয়।দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আদিবাসী সমাজের মানুষ। অথচ সংসদ ভবনের উদ্বোধনে রাষ্ট্রপতিকেই ডাকা হয়নি। শুধু জাতপাত ধর্ম নিয়ে মানুষের মধ্যে বিজেপি বিভেদ সৃষ্টি করছে । আর তৃণমূল কংগ্রেস সকল ধর্মের সমন্বয়ে মানুষের উন্নয়নের কাজ করছে । তিনি মনে করিয়ে দেন, বাম জমানায় রক্তের হোলি খেলা হতো। মানুষ খুনের ঘটনা ছিল জলভাত। বাম জমানায় কী ছিল জঙ্গলমহল আর তৃণমূল ক্ষমতায় আসার পর জঙ্গলমহলের কী উন্নয়ন হয়েছে তা মানুষ জানেন। সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। তাই সিপিএমকে ভোট দিয়ে যেমন নিজের ভোটটা নষ্ট করবেন না, বিজেপিকেও ভোট দিয়ে নিজের ভোট নষ্ট করবেন না। তৃণমূল কংগ্রেসকে ভোট দেবেন। আপনাদের কথা দিল্লির সংসদে তুলে ধরবেন দলের নির্বাচিত সাংসদ। সেই সঙ্গে তিনি রাজ্য সরকারের উন্নয়নমূলক কাজের খতিয়ান দেন। সেই সঙ্গে নাম না করে রাজ্যের বিরোধী দলনেতাকে পচা আলু বলে কটাক্ষ করেন।

বুধবার ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কালিপদ সরেনের সমর্থনে বিনপুর ২ ব্লকের শিলদায় নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা, বিধায়ক দেবনাথ হাঁসদা ও খগেন্দ্রনাথ মাহাতো, ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি চিন্ময়ী মারান্ডি সহ অন্যান্য নেতৃত্বরা। ওই নির্বাচনী জনসভায় ভিড় উপচে পড়েছিল, এমনকী মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মন্ত্রী বীরবাহা হাঁসদা বলেন,বিজেপি আদিবাসীদের কত সম্মান দেয় সে প্রমাণ আমরা পেয়েছি। সংসদ ভবনের উদ্বোধনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ডাকা হয়নি। শুধু ধর্ম আর জাতকে সামনে রেখে বিজেপির রাজনীতি। ভোটবাক্সে এর জবাব দিয়ে বিজেপিকে হটিয়ে দিতে হবে।





Previous articleদেড় ঘণ্টায় ৪৮ হাজার উড়িয়েছিল পুনের নাবালক গাড়িচালক! তদন্তে উঠে এল
Next articleবাংলাদেশের সাংসদ খুনের তদন্তে CID,উঠে আসছে একের পর এক সূত্র!