৬৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তিন নাতি-নাতনির ঠাকুমার, গড়লেন নজির

৬৬ বছর ৩৩৪ দিনে অভিষেক করে ইতিহাস গড়েন স্যালি।

বয়স যে শুধু মাত্র একটা সংখ্যা, তা প্রমাণ করলেন লন্ডনের ৬৬ বছর বয়সি স্যালি বার্টন। এই বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো তাঁর। হ্যাঁ ঠিকই শুনছেন, ৬৬ বছর বয়সে তিন নাতি-নাতনির উইকেটরক্ষক ঠাকুমার ক্রিকেটে অভিষেক হলো। যা মন কেড়েছে ক্রিকেটপ্রেমীদের।

৬৬ বছর ৩৩৪ দিনে অভিষেক করে ইতিহাস গড়েন স্যালি। সব থেকে বেশি বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করার রেকর্ড ছিল পর্তুগালের আকবর সৈয়দ। মোজাম্বিক-জাত এই ক্রিকেটার ২০১২ সালে ফিনল্যান্ডের বিরুদ্ধে ৬৬ বছর ও ১২ দিন বয়সে অভিষেক করেছিলেন আকবর। সেই কীর্তি এবার স্যালির অধীনে।

এই বয়সে নজির গড়ে স্যালি বলেন,” বয়স কথাটা আমার ডিকশনারিতে নেই। আমি ভাবিওনি যে এই বয়সে এসে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারব, কিন্তু এতেই দেখা যায় যে আপনি কখনও কাউকে বলতে পারেন না যে এই সময়ে তোমায় খেলা বন্ধ করে দেওয়া উচিত।” এরপরই স্যালিকে জিজ্ঞাসা করাই হয় কবে অবসর নিতে চান ক্রিকেট থেকে? এই প্রশ্নে খুবধ্ব স্যালি বলেন, ‘‘অবসর কেন? এই তো সবে আন্তর্জাতিক ক্রিকেটজীবন শুরু করলাম। যত দিন পারব খেলে যাব।”

ম্যাচে গ্লাভস হাতে উইকেটের পিছনে ভরসা দিয়েছেন স্যালি। মাত্র একটিই বাই রান দিয়েছেন তিনি। সেই ম্যাচে এস্তোনিয়াকে ১২৮ রানে হারায় জিব্রাল্টার। সিরিজটিও ৩-০ ফলে জেতে জিব্রাল্টার।

আরও পড়ুন- টিম ইন্ডিয়ার জন্য কেমন কোচ দরকার? জানালেন বোর্ড সচিব

Previous articleরাজভবনের সত্যি প্রকাশ্যে আসার আগেই তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ
Next articleসন্দেশখালির ষড়যন্ত্রের পিছনে অমিত মালব্য! এবার প্রাক্তন বিজেপি নেত্রীর অডিও ক্লিপ ফাঁস