সন্দেশখালির ষড়যন্ত্রের পিছনে অমিত মালব্য! এবার প্রাক্তন বিজেপি নেত্রীর অডিও ক্লিপ ফাঁস

আর এই অডিও প্রকাশ্যে আসতেই রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। চরম অস্বস্তিতে পড়েছে বঙ্গ বিজেপি

ফের সন্দেশখালিতে বিজেপির বৃহত্তর ষড়যন্ত্র ফাঁস! প্রথম থেকেই সন্দেহ করা হচ্ছিল, সন্দেশখালির ঘটনার পিছনে মস্তিষ্ক কাজ করেছে বিজেপির আইটি সেল প্রধান অমিত নালব্যের, এবার তা হাতেনাতে প্রমাণ হল। সন্দেশখালির ষড়যন্ত্রের অংশ বিজেপি আইটি সেল প্রধান তথা এ রাজ্যের কো-ইনচার্জ অমিত মালব্য। সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া এক নেত্রীর ফোন কল প্রকাশ করে গেরুয়া চক্রান্ত ফাঁস করল তৃণমূল। আর এই অডিও প্রকাশ্যে আসতেই রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। চরম অস্বস্তিতে পড়েছে বঙ্গ বিজেপি।

প্রসঙ্গত, বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক সিরিয়া পরভিন বিজেপি-রচিত সন্দেশখালি ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করতে গতকাল, বৃহস্পতিবার সন্ধ্যায় তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তার কিছুক্ষণের মধ্যেই বিজেপি আইটি সেলের প্রধান এবং বাংলায় দলের কো-ইনচার্জ অমিত মালব্য সিরিয়াকেফোন করেছিলেন, যা যথেষ্ট আতঙ্ক তৈরি করে। এই কথোপকথনে, স্পষ্ট হয়ে উঠেছে যে, মালব্যর মতো কেন্দ্রীয় বিজেপি নেতারা কীভাবে সন্দেশখালিতে ভুয়ো ধর্ষণের অভিযোগ সম্পর্কে যথেষ্ট ওয়াকিবহাল ছিলেন এবং সিরিয়ার মতো যাঁরা বাংলার নারীদের এই অসম্মানের বিরুদ্ধে প্রতিবাদ করতে চেয়েছিলেন তাঁদের উপেক্ষা করেছিলেন।

এই বিষয়টিকে সামনে এনেই রাজ্যের মন্ত্রী শশী পাঁজা ও তৃণমূল মুখপাত্র অরূপ চক্রবর্তী আজ, শুক্রবার তৃণমূল ভবনে ওই অডিও ফাঁস করেন। সাংবাদিক সম্মেলনে শশী পাঁজা বলেন, সন্দেশখালিতে ধর্ষণ, মহিলাদের উপরে অত্যাচারের যেসব কথা বিজেপি বলে আসছিল তা সর্বৈব মিথ্যে এটাই আমরা শুরু থেকে বলে আসছিলাম। পরে স্টিং অপারেশনেও সেই কথা প্রমাণিত হয়েছিল। এরপর গতকাল সিরিয়া পারভিন তৃণমূলে যোগদান করেন। বিজেপির মধ্যে থেকে তাঁকে অনেক অসত্য বলতে হচ্ছিল। তাই সে দল ছেড়েছে।

সিরিয়া তৃণমূলে যোগ দিয়ে যখন বাড়ি ফিরছিলেন সেই সময় রাজ্যের দায়িত্ব থাকা বিজেপির মিডিয়া সেলের দায়িত্বে থাকা এক কেন্দ্রীয় নেতা তাঁকে ফোন করেন। তাঁদের কথপোকথনে থেকে বেশকিছু বিষয় উল্লেখযোগ্য। ওই বিজেপি নেতা সিরিয়া পারভিনকে বোঝানোর চেষ্টা করেন। পাল্টা সিরিয়া পারভিন বলেন, সন্দেশখালিতে মহিলাদের উপরে অত্যাচার, ধর্ষণের বিষয় তিনি দেখতে পাচ্ছেন না। অন্যদিকে, সিরিয়া পারভিনের কোনও কথা অস্বীকার করলেন না বিজেপির ওই নেতা। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি সিরিয়াকে বোঝানোর চেষ্টা করছেন। তাঁর কিছু সুবিধের ব্যবস্থা তিনি করে দেবেন বলে কথা দিচ্ছেন। সিরিয়া বলছেন তাঁদের কথা দলে গুরুত্ব পায় না। তখনই ওই নেতা সিরিয়াকে বোঝানোর চেষ্টা করছেন তৃণমূলে গিয়ে কী হবে! তিনি কয়েক দিনের মধ্যে সন্দেশখালিতে গিয়ে সিরিয়ার সঙ্গে দেখা করে সব ঠিক করে দেবেন।

ওই অডিয়ো ক্লিপে সৌমেন রায় ও কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়ের নামে করেন সিরিয়া পারভিন। শশী পাঁজা বলেন, “সিরিয়া পারভিন বাড়ি ফিরছিলেন। তাই অডিওতে গাড়ির আওয়াজ শোনা যাচ্ছিল। নেটওয়ার্ক কাটছিল। সিরিয়া পারভিন ওই নেতাকে বলছেন এই দুজনকে আপনারা পাঠিয়েছিলেন কেন? এটাই আমরা বলছিলাম দুজনের নেতাকে পাঠানো হয়েছিল। এটাই আমরা বলছি, ওই দুই নেতাকে পাঠিয়েছেন কেন? সন্দেশখালিতে বিজেপি বহিরাগত পাঠিয়েছে, টাকা পাঠিয়েছেন, অস্ত্র পাঠিয়েছেন, মিডিয়া পাঠিয়েঠছে। এটাই বিজেপি করেছে সন্দেশকালিতে। সিরিয়া নিজে বলেছেন ১৫ মে-র ঘটনা ঘটেনি। বাংলাকে কালিমালিপ্ত করার জন্য অনেক কিছুই করেছে বিজেপি।”

পাশাপাশি তৃণমূল মুখপাত্র অরূপ চক্রবর্তী বলেন, “সন্দেশালির চিত্রনাট্য তৈরি করেছিল বিজেপি, এর পরিকল্পনা করেছলেন অমিত মালব্য। উনি কোনও চুনোপুঁটি নেতা নয়। ক্রোনোলজি অনুযায়ী সবকিছু করেছে বিজেপি। কিন্তু তা ফাঁস হয়ে যাবে তা তারা ভাবতে পারেনি। গঙ্গাধর কয়ালের ভিডিও সামনে আসার পর প্রথম চিত্রনাট্য ফাঁস হয়। গঙ্গাধর বলেছেন আমরা এলাকায় থেকে যা করতে পারিনি তা দাদা করে দিয়েছে। ধর্ষণ হয়নি কিন্তু সেটাকে ধর্ষণে পরিণত করে দেওয়া হয়েছে।”





 

Previous article৬৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তিন নাতি-নাতনির ঠাকুমার, গড়লেন নজির
Next articleএলাকায় টাকা নিয়ে যাচ্ছে বিজেপি নেতারা! কী দাওয়াই দিলেন মমতা?