আমরা গর্বিত: কংগ্রেসকে ভোট না দিয়ে এ কী বললেন সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা!

হয়ত এই প্রথমবার নিজেদের দলকে ভোট দিলেন না কংগ্রেসের (Congress) প্রথম পরিবারের সদস্যরা। শুধু তাই নয়, তাঁরা জানালেন, তাঁরা গর্বিত। শনিবার, লোকসভা নির্বাচনের ষষ্ঠদফার ভোটগ্রহণে এটা নিঃসন্দেহে উল্লেখযোগ্য। কাকে ভোট দিলেন গান্ধীরা? সেটা আরও বিস্ময়কর। কংগ্রেসের দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন করে যে আপের জন্ম, তাকে এবার ভোট দিয়েছেন তাঁরা! যদি, ভোট দান গোপনীয় বিষয়। কিন্তু ভোট দিয়ে বেরিয়ে রাহুল-প্রিয়াঙ্কার মন্তব্য থেকেই এটা স্পষ্ট।

কিন্তু এর কারণ কী?
আসলে সোনিয়া গান্ধীদের (Sonia Gandhi) ভোট যে নয়াদিল্লি কেন্দ্রে, সেটিতে এবার ইন্ডিয়া জোট হিসেবে প্রার্থী দিয়েছে আপ (AAP)। এদিন সকাল সকালই ভোট দিতে যান সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী (Rahul Gandhi)। স্বামী রবার্ট বঢরা ও ছেলেমেয়েদের নিয়ে ভোট দিতে যান প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi)। ভোট দেওয়ার পর সেলফিও তোলেন। এদিন গান্ধীদের তিন প্রজন্ম একসঙ্গে ভোট দেন। কিন্তু হাত চিহ্নে ভোট দিতে পারেননি। এই নিয়ে প্রশ্ন করা হলে, প্রিয়াঙ্কা স্পষ্ট জানান, “আমরা সব বিভেদ দূরে সরিয়ে রেখে সংবিধান এবং গণতন্ত্র রক্ষার জন্য ভোট দিচ্ছি। আর এটার জন্য আমরা গর্বিত।” অর্থাৎ তাঁরা জোট প্রার্থীকেই ভোট দিয়েছেন বলে ইঙ্গিত।

তবে, অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির জন্মই হয়েছিল কংগ্রেসের (Congress) বিরোধিতার থেকে। দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্তদের যে তালিকা কেজরি তৈরি করেছিলেন, তাতে নাম ছিল রাহুল গান্ধীর। সোনিয়ার গ্রেফতারির দাবিতে সরব হয়েছিলেন আপ প্রধান। কিন্তু দিল্লির মসনদ থেকে স্বৈরাচারিত মোদি সরকারকে হটাতে জোট বেঁধেছে বিরোধীরা। সেই কারণেই বিভেদ ভুলে গান্ধী পরিবার জোটধর্ম পালন করেছেন বলে গর্বিত। একই সঙ্গে জোটের জন্য কংগ্রেস রাজনৈতিক স্বার্থ ত্যাগ করতে পারে- এটা তারই ইঙ্গিত বলে মনে করা হচ্ছে।






Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleপরিচয়পত্র ছিনিয়ে চোখরাঙানি বিজেপি প্রার্থীর, বাঁকুড়ায় জনতার রোষে সুভাষ!