“ঘর শত্রু বিভীষণ”, রেখা পাত্রকে হারাতে ভোট ময়দানে তাঁর পরিবারের লোকেরাই!

সন্দেশখালির “প্রতিবাদী” মুখ রেখা পাত্রকে (Rekha Patra) বসিরহাট কেন্দ্রে প্রার্থী করে কার্যত চমক দিয়েছিল বিজেপি (BJP)। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে রেখার ফোনালাপ ভাইরাল করে প্রচারে ঝাঁজ বাড়িয়েছিল পদ্ম শিবির। গোটা বসিরহাট জুড়ে গেরুয়া শিবির “রেখা পাত্র স্বয়ং মোদিজির পছন্দের প্রার্থী” বলে ছড়িয়ে দিয়েছে। সাধারণ গৃহবধূ থেকে রাতারাতি “হেভিওয়েট” তকমা সেঁটে দেওয়ার চেষ্টা হয় রেখা পাত্রের নামের পাশে।

কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে পরিস্থিতি। সন্দেশখালির আন্দোলনের মাটি এখন রেখা পাত্রের জন্য চোরাবালির চর! ঘরে-বাইরে “শত্রু” বানিয়ে ফেলেছেন রেখা। বিজেপি প্রার্থীর পরিবারের একাধিক সদস্যই এখন কোমর বেঁধে ভোট ময়দানে নেমেছেন রেখাকে হারাতে।

সন্দেশখালিতে এখন বিজেপি প্রার্থীর “ঘরের শত্রু বিভীষণ” সংখ্যা নেহাত কম নয়! প্রকাশ্যে রেখার পরিবারের সদস্যরা তৃণমূলের ফ্ল্যাগ, ফেস্টুন লাগাচ্ছেন। মিছিল করছেন, প্রচার করছেন। সন্দেশখালির যুবক সুজিত পাত্র ওরফে বাপন সম্পর্কে রেখা পাত্রের খুড়তুতো দেওর। এই বাপন বৌদির বিরুদ্ধে সম্মুখ সমরে। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মাঠে নেমেছেন ভক্ত দাস, যিনি আবার রেখার খুড়তুতো ননদের স্বামী। সম্পর্কে জামাইবাবু। বউদি তো বিজেপি প্রার্থী! আর আপনারা তৃণমূলের পতাকা বাঁধছেন? সাংবাদিকের প্রশ্নে ঝাঁঝিয়ে উঠলেন ভক্ত দাস। তাঁর বক্তব্য, “আমরাই পাত্রপাড়ায় প্রথম আন্দোলন শুরু করেছিলাম। আমাদের কথায় আন্দোলনে যোগ দিয়েছিল রেখা বউদি। তখন তো ধর্ষণের অভিযোগ ছিল না। ন্যায্য পাওনার দাবিতে দলমত নির্বিশেষে আন্দোলন করেছিলাম। তারপর বিজেপির কাছে অনেকে বিক্রি হয়ে গেল। আমরা তৃণমূলে ছিলাম। তৃণমূলেই আছি।” সুজিত পাত্রের বক্তব্য, “বউদির মনে হয়েছে বিজেপি করবে, তাই করছে। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে তৃণমূল করি। স্থানীয় নেতাদের বিরুদ্ধে ক্ষোভ থেকে আন্দোলন শুরু করেছিলাম। এখন তো সরকার সব দাবি মেনে নিয়েছে। তাই আমরাও তৃণমূলের হয়ে কাজ করছি।”

Previous articleকলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ভ্যাপসা গরম! রেমালের প্রভাব কাটতেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের 
Next articleশেষ দফা ভোটের আগে অশান্ত জয়নগর! তৃণমূল পঞ্চায়েত সদস্যের উপর হামলা বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের