বিবেকানন্দ রকে প্রধানমন্ত্রী,এটা ধ্যানের রাজনীতিকরণ: বিজেপিকে কটাক্ষ কুণালের

অভিযোগ, আসলে প্রচারের শেষে তিনি অন্যায় ভাবে প্রচারের সুযোগ নিচ্ছেন

ভোটের প্রচার শেষে আগামী ৪৮ ঘণ্টার জন্য ধ্যানমগ্ন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্থান তামিলনাড়ুর বিবেকানন্দ রক। এদিন বিকেল থেকেই ধ্যানে বসেছেন প্রধানমন্ত্রী। এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কুণাল ঘোষ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধ্যানে বসেছেন তার একটাই কারণ প্রচারের শেষেও এই ধ্যানকে তিনি প্রচারের কাজে ব্যবহার করতে চান। তার ছবি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হবে। আসলে প্রচারের শেষে তিনি অন্যায় ভাবে প্রচারের সুযোগ নিচ্ছেন।

কুণালের স্পষ্ট কথা, প্রধানমন্ত্রীর ধ্যানের কোনও ছবি, কোনও বাণী যাতে প্রচার না হয়, সেটা নির্বাচন কমিশন দেখুক। কারণ এতে নির্বাচনবিধি ভঙ্গ হয়। নির্বাচন কমিশন নজর রাখুক। আসলে নির্বাচনী প্রচার শেষ হয়ে যাওয়ার পর পরিকল্পিতভাবে মানুষের আবেগকে কাজে লাগানোর প্রচেষ্টা এটা। ধ্যান কে অপব্যবহার করা হচ্ছে। এটা ধ্যানের অপমান। এটা ধ্যানের রাজনীতিকরণ। বিজেপি বরাবর বাংলার মনীষীদের অশ্রদ্ধা করেছে। আর এখন ভক্তি দেখিয়ে রাজনীতির হাতিয়ার হিসেবে ধ্যানকে ব্যবহার করা হচ্ছে।

এরই পাশাপাশি তিনি বলেন, বিজেপির লোকজন কম, সেই কারণে প্রচারও সেই জোর নেই। তাই আমাদের মিছিলের ওপর ডিস্টার্ব করার চেষ্টা করেছে। বিজেপির দেউলিয়াপনা ফের প্রকাশ্যে। আমাদের সঙ্গে বিধান নগরের মানুষ রয়েছেন আর বিজেপিকে বাইরে থেকে লোক নিয়ে আসতে হয়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে উদ্দেশ্য করে কুণালের কটাক্ষ, বিজেপির মিছিলে যারা ছিল তারা কেউই বিধাননগরের বাসিন্দা নয়। আর আমাদের মিছিলে যারা ছিল তারা সবাই বিধাননগরের বাসিন্দা।





Previous article“লোকসভা ভোটে INDIA জোট জিতছেই”: শেষ দফার আগেই ‘প্রধানমন্ত্রী’ বাছাই নিয়ে বড় ঘোষণা কংগ্রেসের
Next articleটিম ইন্ডিয়ার কোচ হওয়ার ইচ্ছে ছিল চন্দ্রকান্তের, কিন্তু করেননি আবেদন, কেন ?