উত্তরাখণ্ডে ধস; পাথর চাপা পড়ে মৃত ১, আটকে ৫০০ গাড়ি

বেশ কিছু গাড়ি চাপা পড়ে থাকার আশঙ্কায় তল্লাশি চালানো হচ্ছে। রাস্তার পরিস্থিতি সম্পূর্ণভাবে চলাচলের উপযোগী না হলে ছাড়া হবে না কোনও গাড়ি

চলন্ত গাড়ির উপর হঠাৎ উপর থেকে গড়িয়ে পড়ল বিরাট পাথরের চাঁই। এরপর মুহুর্মুহু পাথর গড়িয়ে পড়তে থাকে উত্তরাখণ্ডের উত্তরকাশি জেলার গঙ্গোত্রী জাতীয় সড়কের ডাবরানি পাহাড়ের কাছে। ঘটনায় একটি গাড়ি পাথরের ধাক্কায় গড়িয়ে খাদে পড়ে যায়। বেশ কিছু গাড়ি পাথর চাপা পড়ার আশঙ্কা করছে পুলিশ। গঙ্গোত্রী থেকে হারশিলের পথে প্রায় ৫০০ গাড়ি ধসের জেরে আটকে পড়ে।

শুক্রবার সকালে উত্তরাখণ্ড পুলিশ জানায় ডাবরানি এলাকায় আচমকা ধস নামা শুরু হয়। সেই সময় গঙ্গোত্রী জাতীয় সড়কে যথেষ্ট গাড়ির চাপ ছিল। যার ফলে একজনের মৃত্যু হয়েছে। আটজন গুরুতর আহত। আহতদের হারশিল স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পুলিশের পাশাপাশি রাজ্য ও কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী দ্রুত উদ্ধার কাজ শুরু করে। তবে দীর্ঘ এলাকা জুড়ে ধস নামার কারণে উদ্ধার কাজে সময় লাগবে বলে জানানো হয়েছে।

এই জাতীয় সড়ক মেরামতির কাজ চলছিল। অন্যদিকে ধসের পরে বেশ কিছু গাড়ি চাপা পড়ে থাকার আশঙ্কায় তল্লাশি চালানো হচ্ছে। রাস্তার পরিস্থিতি সম্পূর্ণভাবে চলাচলের উপযোগী না হলে ছাড়া হবে না কোনও গাড়ি।

Previous articleশেষদফায় দুর্যোগের ভ্রুকুটি, বৃষ্টি থেকে ভোট বাঁচাতে তৎপর কমিশন
Next articleভক্তের অস্ত্রোপচার দায়িত্ব নিলেন মাহি, মন কেড়েছে নেটিজেনদের