দিল্লিতে সকাল থেকে দফায় দফায় SP-AAP নেতৃত্বের সঙ্গে বৈঠক অভিষেকের

বিজেপিকে প্রত্যাখ্যান করেছে দেশের মানুষ। জনমত গিয়েছে মোদির বিরুদ্ধে। সেই কারণে সঠিক সময়ে পদক্ষেপ করবে INDIA। বুধবার, জোটের বৈঠকে এই সিদ্ধান্তর পরেই বৃহস্পতিবার, সকালেই সমাজবাদী পার্টি (SP) ও আপ (AAP) নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এদিন সকালে অভিষেক ও তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন যান সপা সুপ্রিমো অখিলেশ যাদবের (Akhilesh Yadav) বাড়ি। সেখানে বেশি খানিকক্ষণ তাঁদের মধ্যে আলোচনা হয়। তবে এই বিষয় নিয়ে সংবাদ মাধ্যমে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি কোনও পক্ষই। এরপর দিল্লিতে তৃণমূল সাংসদ অভিষেকের বাসভবনে যান আপ নেতা তথা সাংসদ রাঘব চাড্ডা ও সঞ্জয় সিং। সেখানে তাঁদের মধ্যে আলোচনা হয়।

চারশো পারের বেলুন ওড়ানো বিজেপি তথা NDA লোকসভা নির্বাচনে তিনশোও পার করতে পারেনি। ফলে দিল্লিতে সরকার গঠন নিয়ে নানা সমীকরণ উঁকি দিচ্ছিল রাজধানীতে। বুধবার দেশের নানা প্রান্ত থেকে বিভিন্ন শিবিরের নেতারা দিল্লিগামী উড়ান ধরেন। পৌঁছন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও। সেখানে INDIA-র বৈঠকে সিদ্ধান্ত হয়, এনডিএ-কে সরকার গড়তে দিয়ে দেশের সংবিধান ও গণতন্ত্র রক্ষায় শক্তিশালী বিরোধীর ভূমিকা পালন করবে জোট। অপেক্ষা করবে সঠিক সময়েই। তার পরেই এদিন সকালে শক্তিশালী আঞ্চলিক দলগুলি নিজেদের মধ্যে বৈঠক শুরু করেছে। সকালে অখিলেশের বাড়ির সামনে অভিষেক গাড়ি থেকে নামতেই নিজে এগিয়ে আসেন সপা সুপ্রিমো। কোলাকুলি সেরে ভিতরে নিয়ে যান তাঁকে। ডেরেককেও জড়িয়ে ধরেন অখিলেশ। প্রায় ৪০ মিনিট বৈঠক চলে। বৈঠকের পরে তৃণমূলের তরফ থেকে এটিকে সৌজন্য সাক্ষাৎ বলে জানানো হয়। অখিলেশের সঙ্গে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক সবসময়ই খুব ভালো। এবার INDIA-র বৈঠকে তৃণমূলের সেনাপতি অভিষেককে পাঠিয়েছেন মমতা। সেক্ষেত্রে অখিলেশের সঙ্গে অভিষেকের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কারণ, বাংলা ও উত্তরপ্রদেশে দুটি জায়গাতেই বিজেপি দর্পচূর্ণ করেছে তৃণমূল ও সপা।

এরপরেই আপের সঙ্গে বৈঠকে বসেন অভিষেক। দিল্লি মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো জেলবন্দি অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গেও তৃণমূল সভানেত্রীর সুসম্পর্ক। কেজরিওয়ালের গ্রেফতারির বিরোধিতায় বারবার সরব হয়েছেন মমতা-অভিষেক। দিল্লির লোকসভা নির্বাচনে আপ ভালো করতে না পারেও সরকার তাদেরই। পঞ্জাবেও ক্ষমতায় রয়েছে তারা। সেক্ষেত্র শক্তিশালী আঞ্চলিক দল হিসেবে জোটে রয়েছে আপ।

আরও পড়ুন: উৎক্ষেপণের পরই রকেটে সমস্যা! বাধা পেরিয়ে ফের মহাকাশে পাড়ি সুনীতা উইলিয়ামসের 

লোকসভা নির্বাচনে দেশের মধ্যে সবচেয়ে বেশি ব্যবধানে জয়ের নিরিখে প্রথম সারিতে রয়েছেন অভিষেক (Abhishek Banerjee)। বুধবার খাড়গের বাসভবনে জোটের বৈঠকেও বাড়তি গুরুত্ব পেয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁকে দেখেই পিঠ চাপড়ে হাত মিলিয়ে অভিনন্দন জানান, এনসিপি নেত্রী সুপ্রিয়া সুলে, ওমর আবদুল্লারা।







Previous articleদক্ষিণে আরও বাড়বে গরম! কবে থেকে হাওয়া বদল? বড় আপডেট আলিপুরের
Next articleসুনীলের শেষ ম্যাচের আগে বিশেষ বার্তা লুকা মদ্রিচের, কী বললেন রিয়াল মাদ্রিদ ফুটবলার ?