সবচেয়ে কঠিন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কোনটি? লেগে গেল মেসি-এমবাপের ঝামেলা?

কয়েকদিন এক সাক্ষাৎকারে এমবাপে বলেন, “ আমার মনে হয় বিশ্বকাপের থেকে ইউরো কাপ জেতা কঠিন।

সবচেয়ে কঠিন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কোনটি? এই প্রশ্ন নিয়েই লেগে গেল দুই ফুটবলার কিলিয়ান এমবাপে এবং লিওনেল মেসির মধ্যে তরজা। কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে এমবাপে বলেছিলেন, বিশ্বকাপের থেকেও কঠিন ইউরো কাপ জেতা।আর এবার সেই মন্তব্যের পাল্টা দিলেন আর্জেন্তাইন ফুটবলার ।

এই নিয়ে মেসি বলেন, “ ও বলেছে দক্ষিণ আমেরিকার ফুটবলের মান নাকি ইউরোপের মতো অত ভাল নয়। সবাই নাকি ওদের খেলাকেই প্রাধান্য দেয়। মানছি ইউরো কঠিন। কিন্তু সেখানে তিন বারের বিশ্বজয়ী আর্জেন্তিনা, পাঁচ বারের বিশ্বজয়ী ব্রাজিল, দু’বারের বিশ্বজয়ী উরুগুয়ে খেলে না। এত বারের বিশ্বজয়ীরা না থাকা সত্ত্বেও ওদের দাবি ইউরো কাপ কঠিন, তাই না? বিশ্বকাপে সেরা দলগুলো খেলে। সব বিশ্বজয়ীরাই সাধারণত সেখানে থাকে। সবাই সেখানে বিশ্বজয়ী হতেই নামে। তাই কোনটা কঠিন সেটা সহজেই বোঝা যায়।“

কয়েকদিন এক সাক্ষাৎকারে এমবাপে বলেন, “ আমার মনে হয় বিশ্বকাপের থেকে ইউরো কাপ জেতা কঠিন। অনেক শক্তিশালী দল খেলে সেখানে। আমরা একে অপরের সঙ্গে প্রচুর ম্যাচ খেলেছি। ইউরোর মান দেখলেই সেটা বোঝা যাবে। সব দেশ মোটামুটি একই রকম ফুটবল খেলে।” এখানেই না থেমে এমবাপে আরও বলেন, “ দক্ষিণ আমেরিকার ফুটবল ইউরোপের মতো অত উন্নত নয়। তাই জন্যই গত কয়েকটা বিশ্বকাপের দিকে তাকালে দেখবেন ইউরোপের দেশগুলোই জিতেছে।”

সামনেই কড়া নাড়ছে ইউরো কাপ, কোপা আমেরিকা কাপ। ১৪ জুন থেকে শুরু হচ্ছে ইউরো কাপ। ২০ জুন শুরু হতে চলেছে কোপা আমেরিকা।

আরও পড়ুন- আমেরিকাকে হারাতেই নজির গড়লেন রোহিত, টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে

Previous articleপকসো মামলায় বি এস ইয়েদিউরপ্পার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা!
Next articleসিকিমে ভারী বৃষ্টির জের, ধসে চাপা পড়ে মৃত ৬! শুক্রবার পর্যন্ত জারি সর্তকতা