‘মানিকতলা এবার নিজের বৌদিকেই চায়’, সুপ্তি পাণ্ডের সমর্থনে রবিবাসরীয় প্রচারে কুণাল

এদিন কুণাল বলেন, কেন্দ্রের সরকার নড়বড়ে অবস্থায় রয়েছে, বেশি দিন টিকে থাকতে পারবেনা। কিন্তু বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে তৃণমূল সরকার ছিল, আছে এবং থাকবে।

মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের (Maniktala Assembly by Election campaign) প্রচারে রবিবাসরীয় সকালে পথসভা করলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh)। প্রয়াত নেতা সাধন পাণ্ডের কেন্দ্রের আটটি ওয়ার্ডেই তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডের (সমর্থনে এই প্রচার সভা কর্মসূচির আয়োজন করা হয়। ১৬ নম্বর ওয়ার্ডে সাধন পাণ্ডের মূর্তিতে মাল্য দানের পর পথসভা করা হয়। এদিন কুণাল বলেন, কেন্দ্রের সরকার নড়বড়ে অবস্থায় রয়েছে, বেশি দিন টিকে থাকতে পারবেনা। কিন্তু বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে তৃণমূল সরকার ছিল, আছে এবং থাকবে। দীর্ঘদিন ধরে মানিকতলা বিধানসভা কেন্দ্রের নির্বাচন আটকে রেখেছিল বিজেপি। কোর্টের ধাক্কায় তারা সরে যেতে বাধ্য হয়েছে। তাই এবার বিধানসভায় মানিকতলা এলাকার মানুষের প্রতিনিধি হিসেবে ঘাসফুলের প্রার্থী সুপ্তি পাণ্ডেকে জয়ী করার কথা বলেন তিনি।

লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর যেভাবে বিজেপি পর্যুদস্ত হয়েছে তাতে বাংলার মানুষের ভালবাসা, আস্থা যে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরেই রয়েছে সে কথা জানিয়ে এদিন কুণাল ঘোষ বলেন, সিপিএম শূন্য, কংগ্রেস সাইনবোর্ড থেকে ভিজিটিং কার্ডে পরিণত হয়েছে আর দলীয় কোন্দলে বিজেপি ছত্রভঙ্গ। এই অবস্থায় এলাকার আরও উন্নয়নের সাথে ‘মানিকতলা এবার নিজের বৌদিকেই চায়’ । তৃণমূল প্রার্থী সুপ্তি পাণ্ডে যেভাবে দীর্ঘদিন ধরে মানিকতলার মানুষের পাশে রাজনৈতিক এবং সামাজিকভাবে কাজ করে চলেছেন তাতে এবার তাঁকে নির্বাচনে জয়যুক্ত করার সময় এসেছে। পথসভা শেষে বিভিন্ন ওয়ার্ডে ঘুরে ঘুরে প্রচারে তৃণমূলের সমর্থনে মাইক্রোফোন হাতে নিয়েই উপনির্বাচনে বিপুল ভোটে তৃণমূলকে জয়ী করার আবেদন জানান কুণাল ঘোষ। আজকের কর্মসূচিকে কেন্দ্র করে তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যায়। ওয়ার্ডের বিভিন্ন প্রতিনিধিরা প্রচারে অংশ নেন, উপস্থিত ছিলেন তৃণমূল মুখপাত্র ঋজু দত্ত সহ অন্যান্য বিশিষ্টরা।

২০২১ সালে মানিকতলা বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী সাধন পাণ্ডের কাছে পরাজিত হন বিজেপি প্রার্থী কল্যাণ। এরপরই তিনি ভোটের ফল নিয়ে বিস্তর অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে সাধন পাণ্ডে (Sadhan Pandey) প্রয়াত হন। কিন্তু কল্যাণের সেই মামলা নিষ্পত্তি না হওয়ায় এই আসনে এখনও উপনির্বাচন হয়নি। সম্প্রতি জট কাটে। ১০ জুলাই রাজ্যের চার কেন্দ্রের সঙ্গেও মানিকতলাও উপনির্বাচন হবে। তৃণমূলের তরফে মানিকতলা কেন্দ্রে চিফ ইলেকশন কনভেনর করা হয়েছে কুণাল ঘোষকে (Kunal Ghosh)। ইলেকশন এজেন্ট হয়েছেন অনিন্দ্য রাউত (Anindya Raut)।

 

Previous article‘ভালো যদি বাসো’, উৎপল সিনহার কলম
Next articleব্রাজিলে কোপার দল নিয়ে বিস্ফোরক রোনাল্ডিনহো, সোশ্যাল মিডিয়ায় দিলেন ক্ষোভ উগরে