কোচবিহারের মদনমোহন মন্দিরে পুজো শেষে অনন্ত মহারাজের বাড়িতে মুখ্যমন্ত্রী

লোকসভা নির্বাচনে কোচবিহারে দারুণ ফলাফলের পর মা মাটি মানুষের নামে মদনমোহন মন্দিরে পুজো দিলেন বাংলার মুখ্যমন্ত্রী (CM)। সোমবার রাতেই কোচবিহারের সার্কিট হাউসে পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন সকালে অরূপ বিশ্বাস, উদয়ন গুহ, জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া, পার্থপ্রতিম বিশ্বাস, রবীন্দ্রনাথ ঘোষদের সঙ্গে প্রাথমিক বৈঠক করেন তিনি। সূত্র মারফত জানা যাচ্ছে সিতাই-এর উপনির্বাচন এবং আগামী বিধানসভা নির্বাচনে এই জেলায় দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধি নিয়ে আলোচনা করেন মমতা। এরপরই জানা যায় বিজেপির রাজ্যসভার সংসদ অনন্ত মহারাজের (Ananta Maharaj) সঙ্গে আজ সৌজন্য সাক্ষাৎ করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলের সকালে সাড়ে এগারোটা নাগাদ সার্কিট হাউস থেকে বেরিয়ে সোজা মদনমোহন মন্দিরে গিয়ে পুজো দেন মমতা। পুষ্পাঞ্জলি দেওয়ার পাশাপাশি নিজে হাতে ঘণ্টা বাজিয়ে পুজো করতে দেখা যায় তাঁকে।পুরোহিত তাঁকে আশীর্বাদ জানিয়ে কপালে তিলক এঁকে দেন। কোচবিহারের স্থানীয় নেতৃত্ব, সদ্য জয়ী তৃণমূল সাংসদ, মন্ত্রী উদয়ন গুহ প্রশাসনিক আধিকারিকদের পাশাপাশি ছিলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসও। কোচবিহার রাজবাড়ির ঐতিহ্যবাহী মন্দিরে কালী মূর্তিতেও অঞ্জলি নিবেদন করেন মমতা।

এরপরই রওনা দেন চকচকা এলাকায় অনন্ত মহারাজের বাড়ির উদ্দেশে। রাজবংশী নেতা তথা বিজেপির রাজ্যসভার সংসদ মুখ্যমন্ত্রীর আসার খবর পাওয়া মাত্রই উচ্ছ্বাস প্রকাশ করে জানান খুব কম সময়ের মধ্যেই সমস্ত আয়োজন করতে হচ্ছে। ইতিমধ্যেই রাজবংশী সম্প্রদায়ের বিভিন্ন মানুষ অনন্ত মহারাজের বাড়ির সামনে উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রীকে এক ঝলক সামনে থেকে দেখার জন্য। এদিন সার্কিট হাউস থেকে মন্দিরে যাওয়ার পথে রাস্তায় একটি স্কুলের সামনে গাড়ি থামার মমতা। তাঁকে দেখতে কোচবিহারবাসীর মধ্যে চরম উন্মাদনা লক্ষ্য করা যায়।

মমতা- অনন্ত সাক্ষাতের খবরে অস্বস্তি বাড়ছে বঙ্গ বিজেপির। যেভাবে গত বিধানসভা নির্বাচনে রাজবংশীরা বিজেপির থেকে মুখ ফিরিয়েছিল সেই বিষয়টি মাথায় রেখেই এই সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই। চব্বিশের ভোটে কোচবিহারে জয়ের পর জগদীশ বর্মা বসুনিয়া জানিয়েছিলেন, অনন্ত মহারাজ তাঁকে সমর্থন করেছিলেন, এত বিপুল ভোটে জিতেছিলেন। এই কারণেই কি তার সঙ্গে দেখা করছেন তৃণমুল সুপ্রিমো? যদিও মুখ্যমন্ত্রীর তরফে এটিকে সৌজন্য সাক্ষাৎ বলেই দাবি করা হয়েছে বলে অসমর্থিত সূত্রের খবর। শেষ করা খবর অনুযায়ী দুপুর পৌনে একটা নাগাদ অনন্ত মহারাজের প্রাসাদে পৌঁছে যান মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়কে উত্তরীয় পরিয়ে বরণ করে নেওয়া হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী প্রথম বার তাঁর বাড়িতে আসছেন তাই অল্প সময়ের মধ্যে হলেও তিলের নাড়ু, পায়েস ইত্যাদি মুখ্যমন্ত্রীকে পরিবেশন করা হবে বলে জানিয়েছেন রাজবংশী নেতা তথা বিজেপির রাজ্যসভার সাংসদ।

 

Previous articleওড়িশার ‘মাতাল’ শিক্ষামন্ত্রীর ভিডিও ভাইরাল! চরম অস্বতিতে বিজেপি
Next articleরাজ্যে বাড়ছে বেসরকারি মেডিক্যাল কলেজ, সেই সঙ্গে নতুন ডাক্তার