ধাক্কা খেল পর্তুগাল, জর্জিয়ার কাছে ২-০ গোলে হারলো রোনাল্ডোরা

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দাপট দেখায় জর্জিয়া। পাল্টা আক্রমণ চালায় পর্তুগাল।

ইউরো কাপে শেষ ম্যাচে ধাক্কা খেল পর্তুগাল। বুধবার রাতে তারা ২-০ গোলে হারলো জর্জিয়ার বিরুদ্ধে। পরের পর্বে আগেই যাওয়া আগেই নিশ্চিত হয়ে গাছিলো। বুধবারের ম্যাচ ছিলো নক আউট ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নেওয়া। কিন্তু সেই ম্যাচে ২-০ গোলে হারল পর্তুগাল। এদিনও গোল পেলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দেখলেন হলুদ কার্ডও।

নিয়মরক্ষার ম্যাচ হওয়ায় পেপে, বার্নার্ডো সিলভা, ব্রুনো ফার্নান্দেজসহ প্রথম একাদশের বেশ কয়েকজন ফুটবলারকে বাইরে রেখেই দল সাজিয়ে ছিলেন পর্তুগাল কোচ রবার্তো মার্তিনেজ। তবে ম্যাচে শুরু থেকেই দাপট দেখাই জর্জিয়া। যার ফলে ম্যাচে ২ মিনিটের মাথায় গোল পেয়ে যায় তারা। অনেকটা দৌড়ে এসে দুরন্ত গোল করে যান জর্জিয়ার ফুটবলার কিভিচা। এরপর ম্যাচে কয়েকবার আক্রমণে গেলেও গোল করতে পারলেন না রোনাল্ডো।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দাপট দেখায় জর্জিয়া। পাল্টা আক্রমণ চালায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল শোধ করার সুযোগ পান রোনাল্ডো। কর্নার থেকে তাঁর শট আবার আটকে দেন গোলরক্ষক। তবে এরই মধ্যে ২-০ এগিয়ে যায়। ম্যাচের ৫৭ মিনিটে পর্তুগিজ রক্ষণের ফুটবলার ফাউল করায় পেনাল্টি পায় জর্জিয়া। স্পট কিক থেকে দলকে এগিয়ে দেন দলের স্ট্রাইকার মিকাউতাদজে। এই জয়ের ফলে ২-০ গোলে জিতে গ্রুপের তৃতীয় দল হিসাবে প্রি কোয়ার্টার ফাইনালে নিজেদের জায়গা পাকা করে নিল তারা। অপর দিকে পরের পর্বে নামার আগে এই হার চিন্তায় রাখবে রোনাল্ডোদের।

আরও পড়ুন- আফগানিস্তানের স্বপ্নভঙ্গ, ইতিহাস গড়ে ফাইনালে প্রোটিয়া বাহিনী

Previous articleহকার সমস্যা সমাধানে আজই নবান্নে বৈঠক, বড় সিদ্ধান্তের পথে মুখ্যমন্ত্রী 
Next articleসাতসকালে হাওড়ার স্কুলে অগ্নিকাণ্ড! গুরুতর জখম দুই শিক্ষিকা, ভর্তি হাসপাতালে