প্রবল বৃষ্টির জেরে দিল্লিতে জলের তলায় একাধিক এলাকা, বন্ধ বিমান ওঠানামা

ডুবে গিয়েছে রাজধানী শহরের একাধিক এলাকা। রাতারাতি কমে গিয়েছে তাপমাত্রার পারদ।

জল থই থই সর্বত্র। ডুবে গিয়েছে রাস্তা, ঘরে ঢুকেছে জল। নাগাড়ে চলা ভারী বৃষ্টির জেরে দিল্লিতে কার্যত বন্যা পরিস্থিতি। বিপর্যস্ত হয়েছে জনজীবন। বৃহস্পতিবার রাত থেকে ক্রমশই বাড়তে শুরু করেছিল বৃষ্টির পরিমাণ। শুক্রবার প্রবল ঝড়-বৃষ্টি শুরু হয় দিল্লিতে। রাতভর চলে বৃষ্টি। যার জেরে ডুবে গিয়েছে রাজধানী শহরের একাধিক এলাকা। রাতারাতি কমে গিয়েছে তাপমাত্রার পারদ।

গত নয় ঘণ্টায় টানা অতিভারী বৃষ্টিপাতের সাক্ষী থাকে রাজধানী শহর। যার জেরে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জল জমে গিয়েছে রাস্তা, আন্ডারপাসে। কার্যত ভেঙে পড়েছে ট্র্যাফিক ব্যবস্থা। হাঁটু সমান জলে গাড়ি চালানো তো দূর অস্ত, ঠেলে নিয়ে যাওয়াও সম্ভব হচ্ছে না। পথে বেরিয়ে করুন পরিস্থিতির স্বীকার দিল্লিবাসী। এদিকে, ভেঙে পড়েছে একাধিক বিপজ্জনক বাড়ি, ধসে গিয়েছে দেওয়াল। গাছ উপড়ে পড়ে বান্ধ রাস্তা। মৌসম ভবন জানিয়েছে, রাত আড়াইটে থেকে ভোর সাড়ে ৫টা পর্যন্ত এই তিন ঘণ্টায় দিল্লিতে বৃষ্টি হয়েছে ১৫০ মিলিমিটার। কয়েক ঘণ্টার এই বৃষ্টিতে রাজধানীর বহু এলাকা প্লাবিত হয়েছে।

নিচু এলাকায় বাড়ির মধ্যে জল ঢুকে গিয়েছে।রাস্তায় রাস্তায় বিপুল যানজট। ভারী বৃষ্টির জেরে প্রভাব পড়েছে বিমান চলাচলেও। তার সঙ্গে বিমানবন্দরের এক নম্বর টার্মিনালে ছাদ ভেঙে পড়ে এক জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কয়েক জন। এক নম্বর টার্মিনাল থেকে সমস্ত পরিষেবা বন্ধ রাখা হয়েছে। ভারী বৃষ্টির জেরে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বিমান ওঠানামা বন্ধ হয়ে গিয়েছে। বেশ কিছু বিমান বাতিলও করা হয়েছে।মৌসম ভবন জানিয়েছে, শুক্রবারেও ভারী বৃষ্টি হবে দিল্লি এবং এনসিআরে। রাজধানীতে বৃহস্পতি রাত থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। বেশির ভাগ জায়গাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। কয়েক ঘণ্টার বৃষ্টিতে কোথাও কোমর সমান জল, কোথাও হাঁটু সমান, কোথাও আবার বাড়ির মধ্যে বৃষ্টির জল ঢুকে গিয়েছে।

জানা গিয়েছে, মথুরা রোড, তিন মূর্তি মার্গ, মুলচাঁদ, মিন্টো রোড, আনন্দ বিহার, মেহরৌলি, বদরপুর রোড, মান্ডাওয়ালি, ভিখাজি কামা প্লেস, মধু বিহার, প্রগতি ময়দান, মুনিরকা, ধৌলা কুঁয়া, মোতি বাগ, আইটিও এবং নয়ডার বহু রাস্তা প্লাবিত হয়েছে বৃষ্টির জেরে। অন্য দিকে, দক্ষিণ-পূর্ব দিল্লির চিত্তরঞ্জন পার্কের বহু বাড়িতে জল ঢুকে গিয়েছে। সব মিলিয়ে ভয়াবহ পরিস্থিতি দিল্লিতে।

 

Previous articleNEET বিরোধিতায় উত্তাল সংসদের দুই কক্ষ, বিরোধী দলনেতার মাইক বন্ধ করলেন স্পিকার
Next articleবেআইনি পার্কিং রুখতে শহর জুড়ে পুলিশি অভিযান