সফল পড়ুয়াদের স্বীকৃতি জানাল অ্যাডামাস

শাশ্বত কাপাট পারিপার্শ্বিক সমস্ত প্রতিকূলতাকে উপেক্ষা করে দুবাই-এর এক বহুজাতিক সংস্থায় বার্ষিক ১ কোটি টাকার চাকরি পান।

অ্যারিস্টটলের ভাষায়, ‘শ্রেষ্ঠত্ব অর্জন কোনও কাজ নয় বরং একটি অভ্যেস।’ আর সেই পথেই এগিয়ে চলার পক্ষপাতী অ্যাডামাস বিশ্ববিদ্যালয়। শনিবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত হয় সফল পড়ুয়াদের শ্রেষ্ঠত্ব উদযাপন অনুষ্ঠান।

অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ল অ্যান্ড জাস্টিসের স্নাতক শাশ্বত কাপাট পারিপার্শ্বিক সমস্ত প্রতিকূলতাকে উপেক্ষা করে দুবাই-এর এক বহুজাতিক সংস্থায় বার্ষিক ১ কোটি টাকার চাকরি পান। তাঁর সেই সাফল্য উদযাপিত হল এই অনুষ্ঠানে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, পূর্ব ভারতের সমস্ত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে এই প্রথম কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোনও পড়ুয়া এমন সাফল্য পেয়েছেন।  শাশ্বত ছাড়াও অন্যান্য যে পড়ুয়ারা আকর্ষণীয় বেতন প্যাকেজ সহ শীর্ষস্থানীয় সংগঠনগুলিতে চাকরি পেয়েছেন, তাঁদের সাফল্যও উদযাপন করা হয় এই কার্নিভালে।

কৃতী পড়ুয়াদের সংবর্ধনা জানাতে এই অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর প্রফেসর (ড.) সমিত রায়। কার্নিভালে তাঁর পাশাপাশি পড়ুয়াদের সংবর্ধনা জানান অ্যাডামাসের ভাইস চ্যান্সেলর সুরঞ্জন দাস সহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তারাও।

অসামান্য সাফল্যের জন্য শাশ্বত কাপাটকে বিশ্ববিদ্যলয়ের তরফ থেকে তাঁর পছন্দসই একটি নতুন গাড়ি দিয়ে সম্মানিত করা হয়। সারা জীবন সব মুহূর্তে তাঁর পাশে থাকার জন্য এই উপহার বাবা-মা’র হাতে তুলে দেন শাশ্বত।

শিক্ষার্থীদের সম্মান জানানোর পাশাপাশি, কার্নিভালে সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা ও বিভিন্ন ধরনের খাবারের স্টলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গান গেয়ে শ্রোতাদের মন কাড়েন  গায়ক অভিজিৎ ভট্টাচার্য।

অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর প্রফেসর (ড.) সমিত রায় বলেন, শিক্ষার্থীদের পরিশ্রম, অধ্যবসায় ও সাফল্যকে স্বীকৃতি জানানোর উদ্দেশ্যেই এই অনুষ্ঠানের আয়োজন। সফল এই পড়ুয়াদের মধ্যে দিয়ে আরও একবার প্রমাণিত হল যে, যাঁরা স্বপ্ন দেখার সাহস দেখান, তাঁরাই সাফল্যকে দ্রুত ছুঁতে পারেন।

 

Previous articleরাজ্যপালকে আবার চিঠি, শপথ জট কাটাতে উদ্যোগ স্পিকারের
Next articleলক্ষ্য দুর্নীতি মুক্ত পঞ্চায়েত! এবার বদলি নীতি কঠোরভাবে চালু রাজ্যের