তিনশোর বেশি নারীর সঙ্গে যৌন সম্পর্ক! টিম ইন্ডিয়ার ‘ধনকুবের’ ক্যাপ্টেনের কীর্তি জানেন?

ভারতীয় ক্রিকেট টিমের ক্যাপ্টেনের (Indian Cricket Captain) কাছে ২৪৮ কোটি টাকার বহু মূল্য নেকলেস, ৪৪ খানা রোলস রয়েস গাড়ি! চোখ কপালে উঠে গেল তো? অনেকেই ভাবতে বসেছেন রোহিত শর্মা এত সম্পত্তি কবে করলেন। আসলে এই ধনকুবের ভারতীয় টিমের বর্তমান নন বরং প্রাক্তন ক্যাপ্টেন (Former Cricket Captain of Team India)ছিলেন। শুধুই কি তাই? বিসিসিআইয়ের সহ – প্রতিষ্ঠাতা হিসেবেও তাঁর নাম ইতিহাসের পাতায় জুড়ে গেছে। কথা হচ্ছে মহারাজা ভূপিন্দর সিং-কে (Bhupindar Singh) নিয়ে। পাঞ্জাবের পাটিয়ালা প্রদেশের রাজার সম্পত্তির কথা জানলে মুকেশ আম্বানি তো বটেই দুবাইয়ের বিখ্যাত বিত্তবানরাও লজ্জায় মুখ লুকোবেন। আজ বেঁচে থাকলে দেশের মধ্যে সবথেকে বেশি সম্পত্তির অধিকারী হতেন প্রাক্তন এই ভারতীয় ক্রিকেট ক্যাপ্টেন।

১৮৯১ সালের ১২ অক্টোবর পাটিয়ালা রাজ পরিবারে জন্ম হয় ভূপিন্দরের। মাত্র ৬ বছর বয়সে মাতৃহারা হন, ৯ বছর বয়সে বাবাকে হারান। ১৯১০ সালে মাত্র উনিশ বছর বয়সে পাটিয়ালার রাজা হিসেবে অভিষেক হয় ভূপিন্দরের। ১৯১৪ সাল নাগাদ গোটা পাটিয়ালা জুড়ে ৪০টি স্টেট হাসপাতাল, ২৬২টি স্কুল, একটা বিশাল কলেজ, রেল লাইন পোস্ট অফিস সব তৈরি করে ফেলেছিলেন। আসলে রাজা হিসেবে অফিসিয়ালি দায়িত্ব নেওয়ার অনেক আগে থেকেই মানুষের জন্য কাজ করতেন। দামি গাড়ি, ঘড়ি, বহুমূল্য গয়না, হাজার হাজার বই এর পাশাপাশি দেশ বিদেশ ঘুরে বেড়ানোর শখ ছিল মহারাজার। তাঁর কালেকশনে নানা প্রজাতির কুকুর এবং ঘোড়া ছিল বলে জানা যায়। ইউরোপে গিয়ে তিনি এরোপ্লেন কিনেছিলেন যা দেশের প্রথম প্রাইভেট জেট বলে পরিচিত। দুদিন অন্তর বিলাসবহুল পার্টির আয়োজন করতেন। অত্যন্ত শৌখিন ভূপিন্দরের একবার ইচ্ছে হয় দেশের সবথেকে দামি গয়না তিনি গলায় পরবেন। ঠিকমতো ২৯০০ টি হিরে এবং আটটি প্লাটিনামের চেইন দিয়ে তৈরি হয় নেকলেস। বর্তমান সময়ে যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৪৮ কোটি টাকা।

এবার তাঁর ক্রিকেট প্রীতির দিকে নজর দেওয়া যাক। ছোটবেলা থেকেই ক্রিকেট খেলতে ভালোবাসতেন। মাত্র ১৫ বছর বয়সে ফার্স্ট ক্লাস ক্রিকেটে পরিচিত নাম হয়ে ওঠেন। ১৯১১ সালে প্রথমবার ভারতীয় ক্রিকেট দল ইংল্যান্ড ট্যুরে যায়। এই দলের ক্যাপ্টেন ছিলেন মহারাজা ভূপিন্দর সিং। কুড়ি বছর বয়সে ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব নেন। পৃথিবীর সবথেকে উচ্চতম ক্রিকেট স্টেডিয়াম এই মহারাজার তৈরি। চেইল ক্রিকেট গ্রাউন্ড নামে এই স্টেডিয়ামটি বর্তমানে হিমাচল প্রদেশে অবস্থিত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সহ প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। দেশের ঘরোয়া লিগের সর্বোচ্চ টুর্নামেন্ট রঞ্জি ট্রফির সূচনাও তার হাতে। ভারতীয় ক্রিকেটে তাঁর বিশাল প্রভাব ছিল। যদিও এত কীর্তিমান রাজার জীবনের অন্ধকার দিকটাও কিছু কম নয়। শোনা যায় তিনি সেক্স ম্যানিয়াক ছিলেন। ৩৩২ জন নারীকে যৌন চাহিদার জন্য রেখে দিয়েছিলেন, যাঁদের মধ্যে মাত্র ১০ জনকে রানির মর্যাদা দেন। তবে নিঃসন্দেহে তাঁর বর্ণময় চরিত্র আজও আলোচনার শিরোনামে।

 

Previous articleইউরোয় প্রথম প্রি-কোয়ার্টার ফাইনালে ইতালির সামনে সুইজারল্যান্ড
Next article‘এবার রাহুলের জন্য়’, ভারতীয় দলকে আর্জি পরিচালক সৃজিতের