নেট-নিট অনিয়ম নিয়ে দুর্নীতির প্রতিবাদ, দেশ জুড়ে ছাত্র ধর্মঘটের ডাক এসএফআই-এর

দুই সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা নিট ও নেট পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে ভুরি ভুরি অভিযোগ। গোটা দেশ জুড়ে কার্যত তোলপাড় পরিস্থিতি। প্রশ্নের মুখে জাতীয় শিক্ষাব্যবস্থা। বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল তাদের মতো করে আন্দোলনে নেমেছে। সেই পরিস্থিতিতে নিট ও নেট দুর্নীতির প্রতিবাদে দেশজুড়ে ধর্মঘটের ডাক দিল বাম ছাত্রসংগঠন এসএফআই। আগামী ৪ জুলাই এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, নিট ও নেট দুর্নীতির প্রতিবাদে দেশের বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে প্রতিবাদ জানাচ্ছে এসএফআই। কলকাতায় এসএফআই-সহ চারটি বাম ছাত্র সংগঠন মিছিল করে দিন তিনেক আগে। এ বার দেশ জুড়ে ছাত্র ধর্মঘটের ডাক দিল এসএফআই। সংগঠন জানিয়েছে, ওই দিন দেশের বিভিন্ন প্রান্তে পড়ুয়ারা ক্লাস বয়কট করে মিছিল করবেন। তাঁদের মোট ৭টি দাবি রয়েছে।

এইদিন একাধিক কর্মসূচি পালন করবে এসএফআই। ছাত্র ধর্মঘটের দিন পড়ুয়ারা ক্লাস বয়কট করবে। প্রতিবাদ মিছিলে শামিল হবে তারা। একাধিক দাবির ভিত্তিতে তারা মিছিলে শামিল হবে। তাদের মূল দাবি হল এনটিএ ব্যবস্থা বাতিল করতে হবে। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে ইস্তফা দিতে হবে। যারা সম্প্রতি নিট ও নেট পরীক্ষা দিয়েছিলেন তাদের ক্ষতিপূরণ দিতে হবে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির অযোগ্যতা এবং পরীক্ষা পরিচালনায় ব্যর্থতার প্রতিবাদে এই ধর্মঘট বলেই জানানো হয়েছে এসএফআই-এর পক্ষ থেকে।

আরও পড়ুন- পরীক্ষায় জালিয়াতি-দুর্নীতি রুখতে এনটিএ-তে কী পরিবর্তন আনা উচিত? এবার পড়ুয়াদের মতামত চাইল কমিটি

 

Previous articleকলকাতাগামী জম্মু তাওয়াই এক্সপ্রেসে বোমাতঙ্ক! দক্ষিণেশ্বরে ট্রেন থামিয়ে চলছে তল্লাশি
Next articleপ্রকাশিত মাধ্যমিকের স্ক্রুটিনির ফলাফল, মেধাতালিকায় স্থান বদল ৪ পরীক্ষার্থীর