বিশ্বকাপে রান না পাওয়া কোহলির পাশে সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাটকে নিয়ে কী বললেন মহারাজ?

এই নিয়ে এক সাক্ষাৎকারে মহারাজ বলেন, “ বিরাটকে দিয়ে ওপেন করিয়ে যাওয়াই উচিত।

আজ টি-২০ বিশ্বকাপের ফাইনাল। ফাইনালে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা। চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছে টিম ইন্ডিয়া। একটাও ম্যাচ না হেরে ফাইনালে পৌঁছেছে রোহিত শর্মার দল। ব্যাটিং থেকে বোলিং-এ ভারসাম্য রেখেছে টিম ইন্ডিয়া। তবে বিরাট কোহলির ফর্ম নিয়ে উঠছে প্রশ্ন। আইপিএল-এ ব্যাট হাতে তান্ডব চালালেও, বিশ্বকাপে ব্যাট হাতে ব্যর্থ তিনি। যার কারণে শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেখা গিয়েছিল রান না পেয়ে হতাশ হয়ে পড়েছিলেন তিনি। বিরাটের ব্যাটে রান না থাকায় চিন্তায় রাখছে ভারতীয় সমর্থকদের। যদিও বিরাট ফর্ম নিয়ে ভাবতে নারাজ প্রাক্তন বিসিসিআই সভাপতি তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়। কোহলি পাশে দাঁড়ালেন তিনি।

এই নিয়ে এক সাক্ষাৎকারে মহারাজ বলেন, “ বিরাটকে দিয়ে ওপেন করিয়ে যাওয়াই উচিত। সাত মাস আগে বিশ্বকাপে ছেলেটা সাতশো রান করেছে। বিরাটও মানুষ। কখনও কখনও ও ব‌্যর্থ হতে পারে। দেখুন কোহলি, তেন্ডুলকর, দ্রাবিড়–এরা ভারতীয় ক্রিকেটে এক-একটা প্রতিষ্ঠান। তিন-চারটে ম‌্যাচ খারাপ যাওয়া মানে কেউ খারাপ ক্রিকেটার হয়ে যেতে পারে না। বিশ্বকাপটা ওর ভালো যাচ্ছে না ঠিকই। কিন্তু ফাইনালে বড় রান আসতেই পারে।”

এদিকে রোহিতের অধিনায়কত্ব নিয়ে মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। রোহিতের নেতৃত্ব মনে ধরেছে মহারাজের। তিনি বলেন, “ রোহিতের জন‌্য আমি খুব খুশি। জীবন একটা বৃত্তের মতো। ছয় মাস আগে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক ছিল না রোহিত। অর অধিনায়কত্বেই ভারত বিশ্বকাপ ফাইনাল খেলছে। সেটাও একটা ম‌্যাচে না হেরে। দুটো বিশ্বকাপ ফাইনাল খেলছে রোহিত। দুটো বিশ্বকাপেই ফাইনালের ওঠা পর্যন্ত একটা ম‌্যাচে হারেনি। সেটাই বলে দিচ্ছে টিমকে ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা কতটা। ওকে অধিনায়ক করার ক্ষেত্রে প্রচুর সময় লেগেছিল। কারণ বিরাট নেতৃত্ব ছাড়ার পর আমরা রোহিতকে অধিনায়কের দায়িত্ব দিতে চেয়েছিলাম। তবে ও খুব একটা রাজি ছিল না। ওকে বোঝাতে আমাদের সময় লেগেছিল। ওর নেতৃত্বে ভারতীয় ক্রিকেট যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটা দেখে খুশি আমি।“

আরও পড়ুন- ফাইনালে দল নিয়ে আশাবাদী দ্রাবিড়, কী বললেন রোহিতদের হেডস্যার

 


Previous article৫০ বছর একসঙ্গে থাকার পর স্বেচ্ছামৃত্যুর সিদ্ধান্ত ব্রিটিশ দম্পতির! কারণ জানলে অবাক হবেন
Next articleরেকর্ড তাপপ্রবাহের পর রেকর্ড বৃষ্টি, রাজধানীতে প্রাণ গেল ৬জনের