দুই গোষ্ঠীর বি.বাদের জেরে র.ণক্ষেত্র হাওড়ার বাঁকড়া

ফারুকের বিরুদ্ধে অভিযোগ, এই এলাকায় বেআইনি নির্মাণ কাজ চালাচ্ছিল। তাতে বাধা দেন মফিজুল। তা নিয়েই দু’পক্ষের মধ্যে রবিবার সংঘর্ষ বাধে

বাড়ি তৈরি করা নিয়ে বিবাদের সূত্রপাত। আর সেই ঘটনাকে কেন্দ্র করে চরমে ফঠল বিবাদ। বাড়ি তৈরিতে বাধা দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার বাঁকড়া। রবিবার এখানে ব্যাপক বোমাবাজি, ভাঙচুর এবং ইটবৃষ্টিতে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। এই ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। দুই গোষ্ঠীর দফায় দফায় সংঘর্ষে রবিবার উত্তপ্ত হয়ে উঠে হাওড়ার বাঁকড়ার মুন্সিডাঙা শেখপাড়া। ইটবৃষ্টি এবং বোমাবাজি চলার সময় পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। হাজির হয় কেন্দ্রীয় বাহিনীও। তবে এই সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।
এদিকে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেআইনি বাড়ি নির্মাণ করতে বাধা দেওয়ায় পঞ্চায়েত সদস্য শেখ মফিজুল ওরফে মিন্টুর বাড়িতে হামলা করে ওই এলাকার বাসিন্দা ফারুক এবং তাঁর দলবল। মফিজুলের বিরুদ্ধেও পাল্টা হামলা করার অভিযোগ ওঠে। দু’‌পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন, এখানে বেআইনি নির্মাণকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। শেখ মফিজুল এবং শেখ ফারুকের মধ্যে বিবাদ বহুদিনের। এবার তা সংঘর্ষের চেহারা নেয়। ফারুকের বিরুদ্ধে অভিযোগ, এই এলাকায় বেআইনি নির্মাণ কাজ চালাচ্ছিল। তাতে বাধা দেন মফিজুল। তা নিয়েই দু’পক্ষের মধ্যে রবিবার সংঘর্ষ বাধে।
অন্যদিকে রবিবার মফিজুল তাঁর দলবল নিয়ে ফারুকের বাড়িতে হামলা চালান বলে অভিযোগ ফারুকের পরিবারের। একে অন্যের বিরুদ্ধে হামলা করার অভিযোগ তোলায় পরিস্থিতি ঘোরালো হয়ে ওঠে। জানা গিয়েছে, শেখ ফারুক আগে সিপিএম কর্মী ছিলেন। এখন তৃণমূল কংগ্রেসের সদস্য। বেআইনিভাবে বাড়ি নির্মাণ করা নিয়েই দু’‌পক্ষের মধ্যে প্রথমে বচসা বাধে। আর এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক বোমাবাজি, ইটবৃষ্টি চলতে থাকে। বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর পর্যন্ত করা হয়। পুলিশকে লক্ষ্য করে বোমাবাজির অভিযোগ উঠেছে। এছাড়া দুই গোষ্ঠীর কাছে আগ্নেয়াস্ত্র ছিল বলে অভিযোগ। দফায় দফায় দু’পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। ইটবৃষ্টি এবং বোমাবাজি হয় বলেও অভিযোগ উঠেছে। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং এলাকায় এখন টহল দিচ্ছে বিশাল পুলিশবাহিনী। ডোমজুড় থানার পুলিশ এখন এই ঘটনাতে পাঁচজনকে গ্রেফতার করেছে।

 

Previous articleশপথগ্রহণ জট থেকে বাংলার আর্থিক পরিস্থিতি: রাজ্যপাল বোসকে তুলোধনা কুণালের
Next articleবিশ্ব চ্যাম্পিয়ন হতেই রোহিত-বিরাটদের শুভেচ্ছা সচিন-সৌরভ-ধোনির