ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করে কী বললেন দ্রাবিড় ?

ক্রিকেটার জীবনে বিশ্বকাপের স্বাদ না পেলেও কোচ হিসাবে বিশ্বকাপের স্বাদ পেয়েছেন রাহুল দ্রাবিড়। গত ১২ মাসে দু’দুবার বিশ্বকাপের সামনেও গিয়েও ট্রফির জয় হয়নি। তবে গতকাল হয়েছে। আর এতেই তৃপ্ত টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়। জানালেন স্বপ্ন পূরন হয়েছে।

এই নিয়ে ম্যাচ শেষে দ্রাবিড় বলেন, “ দু’বছরের একটা যাত্রা শেষ হল এই টি-২০ বিশ্বকাপে। একটা ভারসাম্য যুক্ত দল তৈরি করতে চেয়েছিলাম। খেলোয়াড়দের মধ্যে নির্দিষ্ট মানের দক্ষতা চেয়েছিলাম। প্রয়োজনীয় কিছু ক্রিকেটারকে চেয়েছিলাম। ২০২১ সালে দায়িত্ব নেওয়ার সময় থেকেই দলে আলোচনা শুরু হয়েছিল, কীভাবে বিশ্বকাপ জেতা যায়। আমরা কিন্তু এই বিশ্বকাপের জন্য পরিশ্রম করিনি। গত দু’বছরের পরিশ্রমের ফল এই ট্রফি। এখন ভারতীয় দলে যে ক্রিকেটারেরা খেলছে, তারা দারুণ প্রতিভাবান। ওদের আত্মবিশ্বাস, লড়াই করার ক্ষমতা অসাধারণ। খুবই উঁচু মানের। আমি নিশ্চিত আগামী ৫-৬ বছরে ভারত আরও অনেক ট্রফি জিতবে।”

এখানেই না থেমে দ্রাবিড় আরও বলেন, “নিজের সেরাটা দিলেও খেলোয়াড় হিসাবে একটা ট্রফি জেতার সৌভাগ্য আমার হয়নি। আমি ভাগ্যবান এই দলের কোচ হওয়ার সুযোগ পেয়েছি। একদল দুর্দান্ত ছেলে আমার বিশ্বকাপ জেতার স্বপ্ন বাস্তবায়িত করেছে। দুর্দান্ত অনুভূতি। আমি কোনও যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য কাজ করিনি। শুধু নিজের কাজটা করার চেষ্টা করেছি। সত্যি, দুর্দান্ত একটা যাত্রা শেষ হল।“

আরও পড়ুন- বিশ্বচ্যাম্পিয়ন হতেই বিরাট-রোহিত-দ্রাবিড়কে ফোন মোদির


Previous articleভারতীয় সেনার নতুন প্রধান উপেন্দ্র দ্বিবেদী, আসমুদ্র-হিমাচল সামলানোয় দক্ষ
Next articleনিজেদের অ.পদার্থতা ঢাকতে অকারণে আমাকে ফাঁ.সাচ্ছে পুলিশ, বি.স্ফোরক অভিযোগ সুবোধের