ঘুমে ব্যাঘাত, প্রতিকার চেয়ে হাইকোর্টের দ্বারস্থ পাঁচজন!

সরকারি জমিতে বাড়ির বদলে বাণিজ্যিক নির্মাণ করে তিনি আইন ভেঙেছেন। তার উপর প্রতিবেশীদের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছেন

গুরুত্বপূর্ণ মামলার সঙ্গে রাতের ঘুমের ব্যাঘাত হওয়ার মামলারও শুনানি এবার হবে কলকাতা হাইকোর্টে। এমনকি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ এই মামলা শুনবে বলেও সম্মতি দিয়েছে। দিনে-রাতে শান্তিতে ব্যাঘাত ঘটে যাদের জন্য তারা ঠিক কতটা অপরাধী, খুঁজবে দেশের বিচার ব্যবস্থা।

মুর্শিদাবাদের সামসেরগঞ্জের ভাসাইপাইকর গ্রামের বিস্তীর্ণ এলাকার জমি ফরাক্কা ব্যারেজের জন্য অধিগ্রহণ করা হয়েছিল। পরিবর্তে সরকার বাসিন্দাদের সেই সময়ের অনুপাতে ক্ষতিপূরণও দিয়েছিল। সেই জমিতে বাড়িঘর করে ১৯৬৪ সালের পর থেকে সুখেই ঘর করছিল গ্রামের মানুষ। কিন্তু মহব্বতপুর গ্রামে ছবিটা খানিকটা বদলে যায়।

মহব্বতপুরের এক ব্যক্তি নিজের বসতবাড়ি বানানোর জমিতে স্টিলের কারখানা গড়েছেন। সেখানে দিনরাত প্রবল শব্দে কাজ চলে। আর তাতেই জেরবার এলাকার বাসিন্দারা। তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছেন শব্দের হাত থেকে বাঁচার দাবিতে। এমনিতে সরকারি জমিতে বাড়ির বদলে বাণিজ্যিক নির্মাণ করে তিনি আইন ভেঙেছেন। তার উপর প্রতিবেশীদের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছেন।

জমির চরিত্র বদলে ফেলার মত অভিযোগ থাকায় সঙ্গত কারণেই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ মামলাটি গ্রহণ করেছে। জিয়াউল শেখ সহ পাঁচ প্রতিবেশি চান এলাকা থেকে কারখানাটি সরিয়ে নিয়ে যাওয়া হোক। এই মামলা বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা।

Previous articleযুব বিজেপি নেতার জঙ্গি যোগ! ধরল উত্তরপ্রদেশ পুলিশের ATS
Next articleকামারহাটিতে কাউন্সিলর অভিনেত্রী শ্রীতমাকে হে.নস্থার অভিযোগ