চোপড়া সালিশি-কাণ্ডে ধৃতের পুলিশ হেফাজত, জেসিবি-র কে সমর্থন করে না তৃণমূল

কড়া প্রশাসন। চোপড়ায় সালিশি সভায় যুগলকে মারধরে অভিযুক্ত তাজমুল হক (Tajimul Haq) ওরফে জেসিবি-র ৫দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিল আদালত। সোমবার তাঁকে ইসলামপুর মহকুমা আদালতে তোলা হলে এই নির্দেশে দেন বিচারক। কোনও রাজনৈতিক ব্যক্তির এই ধরনের কাজকে সমর্থন করা উচিত নয়। স্পষ্ট অবস্থান জানান তৃণমূল (TMC) নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)।বিবাহবহির্ভূত সম্পর্কের অভিযোগ। সালিশি সভায় যুবক-যুবতীকে বেধড়ক মারধর! সেই ভয়ঙ্কর দৃশ্যের ভিডিও ভাইরাল সামাজিক মাধ্যমে। ভাইরাল ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘বিশ্ববাংলা সংবাদ’। অভিযোগ, উত্তর দিনাজপুরের (North Dinajpur) চোপড়া ব্লকের দীঘলগাঁও গ্রামের বাসিন্দা ওই যুবক-যুবতী বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। ঘটনা জানাজানি হতেই সালিশি সভা ডাকা হয়। সেখানে ওই যুগলকে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। মূল অভিযোগ ওঠে তাজমূল হক ওরফে জেসিবির বিরুদ্ধে। ঘটনায় কোনও অভিযোগ দায়ের না হলেও, স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করে চোপড়া থানার পুলিশ। রবিবারই তাঁকে গ্রেফতার করা হয়। সেদিনই ঘটনার নিন্দা করে বিধায়ক হামিদুল রহমন বলেন, “সালিশি সভার নামে বর্বরতার ঘটনা মেনে নেওয়া যায় না। তবে এই ঘটনার সঙ্গে দলের কেউ জড়িত নয়।” জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, “এই ঘটনায় অভিযুক্তর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। যে ঘটনা ঘটেছে তা ঘটা উচিৎ ছিল না।”

অতীতেও একাধিক অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন তাজিমুল। সিপিএমের অভিযোগ, গত পঞ্চায়েত ভোটের সময় তাদের মিছিলে গুলি ছোড়ার ঘটনায় অন্যতম অভিযুক্ত জেসিবিই। তাঁকে পুলিশ গ্রেফতারও করেছিল। পরে জামিনে ছাড়া পান।

পুলিশ জেলার সুপার জেবি কে থমাস বলেন, এই ঘটনায়  পুলিশ অবিলম্বে অভিযুক্তকে চিহ্নিত এবং গ্রেফতার করেছে। পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা শুরু করে। ওই মহিলাকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।

এদিন নিজের এক্স হ্যন্ডেলে তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh) লেখেন, “আমি চোপড়া ঘটনার তীব্র নিন্দা জানাই। দোষীকে কঠিন শাস্তি পেতে হবে। পুলিশকে ধন্যবাদ যে তারা তাকে গ্রেফতার করেছে। পুলিশ তাদের কাজ করছে। কোনো রাজনৈতিক ব্যক্তির এই ধরনের কাজকে সমর্থন করা উচিত নয়। নীরব দর্শকরাও দায়ী এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।“







Previous articleনিউ আলিপুরের আবাসনে অগ্নিকাণ্ড! দমকলের ২ ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে 
Next articleঘুরতে গিয়ে চরম পরিণতি! লোনাভালা জলপ্রপাতে ভেসে গেলেন একই পরিবারের সাত জন, ভাইরাল ভিডিও