ইউরোতে আজ পর্তুগালের সামনে স্লোভনিয়া

পরিসংখ্যান আরও বলছে, আন্তর্জাতিক ফুটবলে ১৩০ গোলের মালিক দেশের হয়ে শেষ গোল করেছিলেন গত ১১ জুন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে।

ইউরো কাপের শেষ ষোলোর আরেক ম্যাচে নামছে পর্তুগাল। প্রতিপক্ষ স্লোভেনিয়া। টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে বেশি গোলের (১৪টি) মালিক। অথচ চলতি ইউরোতে এখনও পর্যন্ত ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামের পাশে কোনও গোল নেই! ২১ বছরের কেরিয়ারে এই প্রথমবার কোনও বড় আন্তর্জাতিক টুর্নামেন্টের গ্রুপ পর্বে গোল পেলেন না সিআর সেভেন।

পরিসংখ্যান আরও বলছে, আন্তর্জাতিক ফুটবলে ১৩০ গোলের মালিক দেশের হয়ে শেষ গোল করেছিলেন গত ১১ জুন, আয়ারল্যান্ডের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে। এই পরিস্থিতিতে সোমবার ইউরোর শেষ ষোলো রাউন্ডে মাঠে নামছে পর্তুগাল। প্রতিপক্ষ স্লোভেনিয়া। গ্রুপের শেষ ম্যাচে জর্জিয়ার কাছে অপ্রত্যাশিত হার রোনাল্ডোদের চাপ আরও বাড়িয়েছে। রোনাল্ডো নিজে যে গোল-খরা কাটাতে মরিয়া, সেটা নকআউট ম্যাচের আগে অনুশীলনেই স্পষ্ট। সতীর্থদের সঙ্গে একপ্রস্থ প্র্যাকটিসের পর, আলাদা করে অনেকটা সময় শুটিং অনুশীলন করতে দেখা গেল পর্তুগিজ মহাতারকাকে।

যদিও গোল না পেলেও, এবারের ইউরোতে রোনাল্ডো খুব খারাপ ফর্মে রয়েছেন, সেটা বলা যাচ্ছে না। চল্লিশ ছুঁইছুঁই বয়সেও গোটা মাঠ চষে বেড়াচ্ছেন। সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন। রেকর্ড বই বলছে, টুর্নামেন্টে এখনও পর্যন্ত বিপক্ষের গোল লক্ষ্য করে ১২টি শট নিয়েছেন রোনাল্ডো। যা আর কোনও ফুটবলার নিতে পারেননি। তবে ফুটবলে গোলটাই শেষ কথা। আর সেটাই এখনও পর্যন্ত করতে পারেননি রোনাল্ডো। কঠিন সময়ে অবশ্য কোচ রবার্তো মার্টিনেজকে পাশে পেয়েছে সিআর সেভেন। মার্টিনেজ সাফ জানিয়েছেন, রোনাল্ডোর গোল-খরা নিয়ে তিনি একেবারেই চিন্তিত নন। সতীর্থরাও অধিনায়কের পাশেই দাঁড়াচ্ছেন।
রোনাল্ডোদের প্রতিপক্ষ স্লোভেনিয়া এবারের ইউরোতে এখনও পর্যন্ত অপরাজিত। গ্রুপের তিনটি ম্যাচই তারা ড্র করেছিল। কাগজে-কলমে অনেকটা এগিয়ে থাকলেও, বিপক্ষকে হালকাভাবে নিতে রাজি নন মার্টিনেজ। পর্তুগাল কোচ বলছেন, ‘‘স্লোভেনিয়া যথেষ্ট শক্তিশালী দল। টুর্নামেন্টে ওরা এখনও পর্যন্ত একটিও ম্যাচ হারেনি। আমাদের লক্ষ্য শুরুতেই গোল তুলে নেওয়া।’’

আরও পড়ুন- আজ ইউরোর শেষ ষোলোর ম্যাচে নামছে ফ্রান্স, প্রতিপক্ষ বেলজিয়াম


Previous articleরথযাত্রার আগেই ভক্তদের জন্য দুঃসংবাদ! জগন্নাথদেবের দর্শন নিয়ে বড় সিদ্ধান্ত মন্দির কর্তৃপক্ষের
Next articleসুবোধকে হাতে পেল না CID, উল্টে হুমকি ‘গ্যাংস্টারের’