মুখ্যমন্ত্রী-বুদ্ধিজীবীদের বৈঠক নিয়ে বিভ্রান্তি! আসল সত্য প্রকাশ্যে আনলেন কুণাল

বৃহস্পতিবার বিকেলে আলিপুরের সৌজন্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠকের খবর বিভ্রান্তিমূলক। এদিন সকালে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে বিভ্রান্তির অবসান ঘটালেন তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন কুণাল সাফ জানান, মুখ্যমন্ত্রী বুদ্ধিজীবীদের সঙ্গে বৈঠকে বসছেন এবং নানা বিষয়ে মতামত গ্রহণ করবেন বলে একটি খবর প্রচারিত হচ্ছে। এটি ভিত্তিহীন ও বিভ্রান্তিমূলক।

এরপরই খোলসা করে কুণাল বলেন, একটি গণসংগঠনের তরফে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছিল। এদিন বিকেলে মুখ্যমন্ত্রী তাঁদের সময় দিয়েছেন, দেখা করবেন। এইটুকুই। এর সঙ্গে মুখ্যমন্ত্রী রাজ্যের সমস্ত বুদ্ধিজীবীদের ডেকেছেন এবং সাম্প্রতিক নানা বিষয়ে মতামত নেবেন বলে যে ধারণা ছড়ানো হচ্ছে, তার কোনও সম্পর্ক নেই। মুখ্যমন্ত্রী কাউকে এমন বৈঠকে আমন্ত্রণ জানাননি। তিনি শুধু ঐ সংগঠনের অনুরোধে তাঁদের সঙ্গে দেখা করবেন। অন্যদিকে এদিন দেশ বাঁচাও গণমঞ্চের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে আসল সত্য প্রকাশ্যে আনা হয়েছে।

আলিপুরের সৌজন্যে এদিন উপস্থিত থাকবেন গায়ক নচিকেতা চক্রবর্তী, কবি ও গায়ক প্রতুল মুখোপাধ্যায়, সাহিত্যিক আবুল বাশার, চিত্রশিল্পী শুভপ্রসন্ন, রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা চিত্রশিল্পী যোগেন চৌধুরীর মতো ব্যক্তিত্বরা। তবে বৈঠকে ঠিক কী বিষয় নিয়ে আলোচনা হবে তা জানা যায়নি। তবে এদিনের বৈঠকে সংবাদমাধ্যমের প্রবেশে জারি হয়েছে নিষেধাজ্ঞা। এদিন বিকেল ৪টেয় গণ সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তবে এদিনের বৈঠককে শুধুমাত্র সৌজন্য সাক্ষাৎকার বলতে নারাজ রাজনৈতিক কারবারিরা। এই বৈঠকে রাজনীতির একাধিক বিষয় উঠে আসতে পারে বলে মনে করা হচ্ছে।


Previous articleব্রিটেনের প্রধানমন্ত্রী পদে কে? দড়ি টানাটানি খেলায় মুখোমুখি সুনক-স্টার্মার! আজই রায় ঘোষণা
Next articleপড়ে গিয়ে বিপত্তি! হাসপাতালে ভর্তি মুকুল রায়, অস্ত্রোপচারের পর কেমন আছেন?