শ্রাচি গ্রুপ শিশুদের মানসিক বিকাশ এবং খেলাধুলার উন্নয়নে রেনেসাঁ টাউনশিপকে প্রিমিয়ার হাবে রূপান্তরিত করেছে

রেনেসাঁ টাউনশিপ, শিশুদের সামগ্রিক বিকাশের উপর ফোকাস সহ একটি স্যাটেলাইট টাউনশিপ হিসাবে গড়ে উঠেছে। বছরের পর বছর ধরে নানান অত্যাধুনিক পরিবর্তন হয়েছে৷ প্রাথমিকভাবে একটি নির্মল এবং প্রকৃতি-কেন্দ্রিক এই রেনেসাঁ টাউনশিপ এখন শ্রুচি গ্রুপের অধীনে খেলাধুলার উপর একটি উল্লেখযোগ্য দায়িত্ব পালন করছে। বলা যেতে পারে, মানসিক এবং শারীরিক বিকাশের একটি অন্যতম কেন্দ্রে পরিণত হয়েছে।

সূচনা থেকেই, রেনেসাঁ টাউনশিপ শিশুদের বড় হয়ে ওঠার পরিবেশ প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছিল। যেখানে ছোটরা প্রকৃতির সাথে গভীরভাবে সংযোগ স্থাপন করতে পারে, পরিবেশের প্রতি উপলব্ধি গড়ে তুলতে পারে। যে দিকেই চোখ যায়, বিস্তীর্ণ একর জুড়ে বিস্তৃত সবুজের সমারোহ, টাউনশিপের মনোরম পরিবেশ তরুণ বাসিন্দাদের সামগ্রিক বৃদ্ধির জন্য সহায়ক।

শ্রাচি গ্রুপের এমডি রাহুল টোডি বলেন, “শ্রাচি গ্রুপে, আমরা তরুণদের মানসিক বিকাশ,চরিত্র, শৃঙ্খলা এবং দলবদ্ধভাবে কাজ করার জন্য খেলাধুলার রূপান্তরকারী শক্তিতে বিশ্বাস করি। রেনেসাঁ টাউনশিপে বিশ্বমানের ক্রীড়া পরিকাঠামোতে আমাদের বিনিয়োগ সামগ্রিক উন্নয়নকে উৎসাহিত করার চেষ্টা করছি। উল্লেখযোগ্য সুযোগ-সুবিধা এবং বিশেষজ্ঞ কোচিংয়ের ব্যবস্থা করা হয়েছে। আমাদের লক্ষ্য হল তরুণ প্রতিভাকে লালন করা, যারা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে পারদর্শী হতে পারে, আমাদের জনপদকে খেলাধুলার উৎকর্ষের জন্য আন্তর্জাতিক পরিচিতি দেয়।

শৃঙ্খলা, দলগত কাজ এবং শারীরিক সুস্থতা বৃদ্ধিতে খেলাধুলার গুরুত্বপূর্ণ ভূমিকাকে স্বীকৃতি দিয়ে, শ্রাচি গ্রুপ রেনেসাঁ টাউনশিপে বিশ্বমানের ক্রীড়া পরিকাঠামো উন্নয়নে যথেষ্ট বিনিয়োগ করেছে। আজ, টাউনশিপটি শ্রেষ্ঠত্বের আলোকবর্তিকা হিসাবে দাঁড়িয়ে আছে। যা এর বাসিন্দাদের জন্য প্রিমিয়াম ক্রীড়া প্রশিক্ষণের সুযোগ প্রদান করে। এখানকার শিশুরা তাদের নির্বাচিত খেলাধুলায় বিশেষজ্ঞ কোচিং থেকে উপকৃত হয়, সম্প্রদায়ের মধ্যেই, তারা নিশ্চিত করে যে তারা সম্ভাব্য সর্বোত্তম দিক নির্দেশ এবং সমর্থন পায়।
আন্তর্জাতিক মানের পরিকাঠামোতে ক্রীড়াঙ্গনের প্রতিশ্রুতি শ্রাচি গ্রুপের প্রতিশ্রুতি। এই কৌশলগত উন্নয়ন রেনেসাঁ টাউনশিপকে জেলা, রাজ্য এবং জাতীয় টুর্নামেন্ট আয়োজনের প্রধান স্থান হিসাবে জায়গা করে দিয়েছে ন। এই ধরনের ইভেন্টগুলি শুধুমাত্র শিশুদের খেলাধুলার দক্ষতা বৃদ্ধি করে বাসিন্দাদের উপকৃত করে না বরং একটি নেতৃস্থানীয় ক্রীড়া গন্তব্য হিসাবে শহরের খ্যাতিও বাড়ায়।

টাউনশিপের বাসিন্দা অনন্যা ব্যানার্জি বলেন,
আমি দেখেছি কীভাবে শ্রাচি গ্রুপ আমাদের খেলাধুলার ক্ষেত্রেও সেরা সুবিধা দেওয়ার ব্যবস্থা করেছে। আমাদের সমর্থন আছে । আমরা তরুণ প্রতিভাদের লালনপালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারি যারা শচীন টেন্ডুলকার এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো কিংবদন্তিদের পদাঙ্ক অনুসরণ করতে পারে। সঠিক দিক নির্দেশ করে আধুনিক পরিকাঠামোর মাধ্যমে, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শ্রেষ্ঠ ক্রীড়াবিদদের সঙ্গে পাল্লা দিতে পারি।

অত্যাধুনিক সুবিধা সহ, রেনেসাঁ টাউনশিপ এমন একটি পরিবেশ প্রদান করে যেখানে শিশুরা খেলাধুলায় সম্ভাব্য ক্যারিয়ার গড়তে পারে। টাউনশিপের যত্ন সহকারে তৈরি পরিবেশ খেলাধুলায় সক্রিয় অংশগ্রহণকে উৎসাহিত করে, এর তরুণ বাসিন্দাদের মধ্যে একটি স্বাস্থ্যকর এবং ভারসাম্যপূর্ণ জীবনধারা প্রচার করে।

আরও পড়ুন- পুরীর রথযাত্রায় বিপত্তি! রথ থেকে নামাতে পড়ে গেল বলরামের মূর্তি, আহত ৭ সেবায়েত

বর্ধমানের রেনেসাঁ টাউনশিপ হল শ্রাচি গ্রুপ এবং বর্ধমান উন্নয়ন কর্তৃপক্ষের ২৫৪ একর জায়গা জুড়ে যৌথ উদ্যোগের প্রকল্প। এই স্যাটেলাইট টাউনশিপ বাংলো এবং অ্যাপার্টমেন্ট সহ শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবার সুবিধা এবং শপিং সেন্টারের মতো সুবিধা সহ বিভিন্ন আবাসিক প্রকল্প সরবরাহ করে। আধুনিক সুযোগ-সুবিধাগুলি সহজলভ্য, এবং সম্প্রদায়ের চাহিদা মেটাতে পর্যায়ক্রমে উন্নয়ন করা হচ্ছে। বর্তমানে ২২০০ টিরও বেশি পরিবার এই টাউনশিপে বসবাস করছেন। আগামী দিনে আরও বেশি করে অত্যাধুনিক সুযোগ সুবিধা দেবার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

নেতৃস্থানীয় হিসেবে বিকশিত হওয়ার আকাঙ্ক্ষা সর্বদা শ্রাচিকে তার উদ্যোগে নতুন জায়গা অন্বেষণ করতে উৎসাহিত করেছে। প্রতিষ্ঠার পর থেকে তাদের স্বপ্ন এবং কাজ করতে অনুপ্রাণিত করেছে। আরবানা, সাউথ সিটির নির্মাতারা রোসেডেল, রেনেসাঁর মতো প্রকল্প এবং এই জাতীয় অনেকগুলি আকাশ স্ক্র্যাপার/ল্যান্ডমার্ক যা আমাদের রাজ্য এবং শহুরে ল্যান্ডস্কেপকে নতুনভাবে পরিচিতি দিয়েছে। এখন খেলাধুলার ক্ষেত্রে উদ্যোগী হয়েছে।
প্রয়াত এস কে টোডি এবং তার পুত্র রবি টোডি এবং রাহুল টোডির দক্ষ নেতৃত্বে ১০০০কোটিরও বেশি সমষ্টি রিয়েল এস্টেট, এগ্রো মেশিনারি, ইঞ্জিনিয়ারিং এবং স্টেশনারির মতো বৈচিত্র্যময় ব্যবসায় সম্প্রসারিত হয়েছে।

 

Previous articleপুরীর রথযাত্রায় বিপত্তি! রথ থেকে নামাতে পড়ে গেল বলরামের মূর্তি, আহত ৭ সেবায়েত
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ