বাইডেনের নেতৃত্বেই ট্রাম্পের উপর হামলা! বিস্ফোরক অভিযোগ রিপাবলিকান নেতার 

নির্বাচনী জনসভায় প্রকাশ্যে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট‌ ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় ইতিমধ্যে তোলপাড় বিশ্ব। এর মধ্যেই এল এক বিস্ফোরক তথ্য! হামলার ঘটনায় সরাসরি যুক্ত রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট‌ জো বাইডেন (Joe Biden)। হ্যাঁ, এমনই চাঞ্চল্যকর দাবি করে রীতিমতো তোলপাড় শুরু করেছেন এক রিপাবলিকান নেতা (Republican Leader) জেডি ভান্স (JD Dance)। তিনি দাবি করেছেন এই হামলার পিছনে অন্য কেউ নয় বাইডেনেরই হাত রয়েছে। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে এফবিআই। বিবৃতি দিয়ে তারা জানিয়েছে, হামলাকারীর নাম টমাস ম্যাথিউ ক্রুকস (২০)। পেনসিলভ্যানিয়ার বেথেল পার্কের বাসিন্দা। প্রেসিডেন্ট নির্বাচনের মুখে ট্রাম্পকে আক্রমণকে একেবারেই সোজা চোখে দেখছেন না রাজনীতির কারবারিরা।
রবিবার পেনসিলভ্যানিয়ার বাটলারে নির্বাচনী জনসভা করছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প। তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালায় টমাস ম্যাথিউ ক্রুকস নামে ওই আততায়ী। তবে মার্কিন সিক্রেট সার্ভিসের স্নাইপারের গুলিতে খতম হয়েছে সে। তবে এদিনের ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ও ডেমোক্র্যাটদের দিকেই আঙুল তুলছেন রিপবালিকান নেতা। ক্ষোভ প্রকাশ করে এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, এই ঘটনা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়। বাইডেন শিবির প্রচার করছে যে, ডোনাল্ড ট্রাম্প একজন কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী। তাঁকে কোনও মূল্যে থামাতে হবে। এই ধরণের ভারত ট্রাম্পকে হত্যার মুখে ঠেলে দিচ্ছে। ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে হামলার রুদ্ধশ্বাস ভিডিও। যা দেখে চমকে উঠছে গোটা বিশ্ব।
তবে নির্বাচনী জনসভায় কী করে বন্দুকবাজ ঢুকে পড়ল এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই পরিস্থিতিতে বিস্ফোরক দাবি করেছেন এক প্রত্যক্ষদর্শী। তিনি জানিয়েছেন, ট্রাম্প মঞ্চে থাকা অবস্থায় শুটারকে ঘুরতে দেখা গিয়েছিল। কিন্তু খবর পেয়েও তখনই কোনও ব্যবস্থা নেয়নি পুলিশ!
আমেরিকার প্রশাসন সূত্রে খবর, ট্রাম্প যেখানে দাঁড়িয়ে সভা করছিলেন, তার থেকে বড়জোর দেড়শো মিটার দূরে ছিলেন হামলাকারী। তবে শাসক, বিরোধী নির্বিশেষে আমেরিকা তথা বিশ্বের তাবড় রাজনীতিবিদরা এদিনের ঘটনার তীব্র নিন্দা করেছেন। প্রেসিডেন্ট বাইডেন জানিয়েছেন, তাঁর দেশে এই ধরনের হিংসার কোনও জায়গা নেই। কিন্তু রিপাবলিকান নেতার দাবিকে কেন্দ্র করে প্রেসিডেন্ট নির্বাচনের আগেই পদপ্রার্থীকে গুলি মারার ঘটনায় বাইডেন যে বড় বিপদে পড়লেন তা পরিস্কার।

Previous articleবাংলা গৌরব সম্মান অনুষ্ঠানে চাঁদের হাট
Next articleছেলে বিদেশে যাবে, ১০ দিনের প্যারোল মঞ্জুর সাজাপ্রাপ্ত বাবার!