নির্বাচনের আগেই বড় ধাক্কা! কোভিডে আক্রান্ত হয়ে আপাতত ‘গৃহবন্দী’ বাইডেন


চলতি বছরের নভেম্বরেই নির্বাচন। আর তার আগে একের পর ঘটনায় রীতিমতো উত্তপ্ত আমেরিকার রাজনীতি (America Politics)। নির্বাচনের আগে এবার বড় বিপদে পড়লেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন (President Joe Biden)। সূত্রের খবর, এবার কোভিডে আক্রান্ত হয়েছেন তিনি। হোয়াইট হাউস (White House)সূত্রে খবর, প্রচার কর্মসূচি অসম্পূর্ণ রেখেই একেবারে গৃহবন্দি (Quarantine) হতে হল বাইডেনকে। তবে প্রেসিডেন্ট জানিয়েছেন, তিনি ভালো আছেন।

আমেরিকার লাস ভেগাসে ডেমোক্র্যাটদের প্রচার কর্মসূচিতে অংশ নিয়েছিলেন বাইডেন। ভোটারদের একটি সভায় বক্তব্য রাখার কথা ছিল তাঁর। কিন্তু সেই সময়েই সভার উদ্যোক্তাদের কাছে খবর আসে, বাইডেন কোভিডে আক্রান্ত। হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, আপাতত কয়েক দিন ডেলাওয়ারে নিজের বাসভবনে নিভৃতবাসে থাকবেন আমেরিকার প্রেসিডেন্ট। সেখান থেকেই যাবতীয় প্রশাসনিক কাজ সামলাবেন। বুধবার হোয়াইট হাউসের তরফে আরও জানানো হয়, বাইডেন কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে বাইডেনের শরীরে কিছু সমস্যা দেখা দিলেও তিনি ইতিমধ্যে বুস্টার ভ্যাকসিন নিয়েছেন। তাঁর শরীরে কোভিডের উপসর্গ দেখা গিয়েছে।

যদিও আমেরিকার প্রেসিডেন্টের ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন, বাইডেনের সর্দি হয়েছে। পাশাপাশি বেশকিছু শারীরিক সমস্যার কথাও জানিয়েছেন ওই চিকিৎসক। যদিও বাইডেনের শ্বাসপ্রশ্বাসের হার এবং শরীরের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে। ইতিমধ্যে বাইডেনের শারীরিক অবস্থা বিচার করে ডেমোক্র্যাটদের একাংশ তাঁকে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন। তবে এত দিন এই বিষয়ে অনড় মনোভাব দেখালেও মঙ্গলবার বাইডেন জানিয়েছেন, তাঁর শারীরিক পরিস্থিতি বিবেচনা করে তিনি প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারেন।


Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleমেদিনীপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড! নাবালকের মৃত্যুতে চাঞ্চল্য এলাকায়, পুড়ে ছাই একাধিক দোকান