অগ্নিগর্ভ ঢাকায় গিয়ে বিপাকে বাংলার শিক্ষাবিদ! খবর না পেয়ে উদ্বিগ্ন পরিবার

কোটা (Quota) বিরোধী আন্দোলনের জেরে রীতিমতো অগ্নিগর্ভ বাংলাদেশ (Bangladesh)। সময় যত গড়াচ্ছে পরিস্থিতি আরও জটিল হচ্ছে বলে খবর। এমন পরিস্থিতিতে রীতিমতো প্রাণভয়ে দেশে ফিরছেন ভারতীয় পড়ুয়ারা (Indian Students)। জলপাইগুড়ির ফুলবাড়িতে ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে চলছে যাতায়াত। এদিকে লাগাতার অশান্তির জেরে শুক্রবার রাতে কার্ফু জারির পরও পুরোপুরি শান্ত হয়নি পরিস্থিতি। শেষ পাওয়া খবর, ইতিমধ্যে মৃতের সংখ্যা বেড়ে ১৫১ হয়েছে। এদিকে ঠিক কতদিন কার্ফু (Curfew) জারি থাকবে বাংলাদেশে তা এখনও প্রশাসনের তরফে জানানো হয়নি। তবে এখনই কার্ফু শিথিল করার কোনও রাস্তায় হাঁটতে চাইছে না শেখ হাসিনা (Seikh Hasina) প্রশাসন। তবে অশান্ত বাংলাদেশে গিয়ে সেখানে আটকে পড়েছেন বর্ষীয়ান শিক্ষাবিদ পবিত্র সরকার (Pabitra Sarkar)।

সূত্রের খবর, চলতি মাসের ১৮ তারিখ এক অনুষ্ঠানে যোগ দিতে ধাকায় গিয়েছিলেন তিনি। কিন্তু আচমকা পরিস্থিতি বেগতিক হয়ে পড়ায় কোনওভাবেই দেশে ফিরতে পারছেন না বর্ষীয়ান এই শিক্ষাবিদ। পাশাপাশি জানা যাচ্ছে অশান্তির জেরে বাংলাদেশে বর্তমানে ইন্টারনেট পরিষেবা পুরোপুরি বন্ধ। সেকারণেই পরিবারের সদস্যরাও তাঁর সঙ্গে কোনওরকম যোগাযোগ করতে পারছেন না বলে খবর। অন্যদিকে ইন্টারনেটের পাশাপাশি যোগাযোগ পরিষেবা কবে স্বাভাবিক হবে সেবিষয়েও ধোঁয়াশা রয়েছে। তবে এদিন শিক্ষাবিদের পরিবার সূত্রে খবর, শনিবার সকালে তাঁর সঙ্গে শেষবার কথা হয়েছে। তারপর থেকে ফোন বা সোশ্যাল মিডিয়ায় পবিত্রর কোনওরকম আপডেট পাওয়া যায়নি বলে খবর। আর তাঁর জেরেই চিন্তা পিছু ছাড়ছে না পরিবারের। কলকাতায় বসে বিভিন্ন সংবাদমাধ্যমে বাংলাদেশের পরিস্থিতি দেখে বাড়ছে উদ্বেগ। তিনি কবে কলকাতা ফিরবেন তা নিয়ে চূড়ান্ত ধোঁয়াশা তৈরি হয়েছে।

এদিকে দেশজুড়ে এভাবে কার্ফু জারির তীব্র বিরোধিতা করেছে বিএনপি। দলের মহাসচিব ফখরুল ইসলাম আলমগির এই নিয়ে হাসিনা সরকারের পদত্যাগের দাবি জানিয়েছেন।

Previous articleডেপুটি স্পিকার থেকে কানওয়ার যাত্রা, সর্বদল বৈঠকে কোণঠাসা বিজেপি
Next articleভয় দেখিয়ে তৈরি দিল্লির সরকার বেশিদিন টিকবে না: ফের হুঙ্কার মমতার