ডুরান্ডে নামার আগে নিজের লক্ষ্য কথা জানালেন কুয়াদ্রাত, কী বললেন লাল-হলুদ কোচ ?

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

২৭ জুলাই থেকে শুরু হচ্ছে ডুরান্ড কাপ। ২৯ জুলাই ডুরান্ড কাপের অভিযান শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল এফসি। তবে তার আগে এদিন বাইপাসের ধারে ইমামির আর্ট গ্যালারিতে আলাপচারিতা করানো হল ইস্টবেঙ্গলের কোচ এবং ফুটবলারদের সঙ্গে। যেখানে আগামী মরশুমের নিজেদের লক্ষ্যের কথা তুলে ধরেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত এবং অধিনায়ক ক্লেটন সিলভা।

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

২৯ জুলাই ডুরান্ড কাপের প্রথম ম্যাচে নামছে ইস্টবেঙ্গল। প্রথম ম্যাচে লাল-হলুদের সামনে ইন্ডিয়ান এয়ারফোর্স। ইতিমধ্যে তার প্রস্তুতি শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। গতমরশুমে ডুরান্ড কাপের ফাইনালে উঠেছিল দল। তবে জয় হয়নি। তবে ঝুলিতে এসেছে সুপার কাপ। আইএসএল-এ ব্যর্থ হয়েছিল দল। তবে এবার যে লক্ষ্য দ্বিগুন, তা জানাতে ভুললেন না কুয়াদ্রাত। এদিন তিনি বলেন, “ আমি জানি পরের মরশুম নিয়ে প্রত্যেকেই উত্তেজিত। আমাদের দলে ভাল ফুটবলার এসেছে। তাই এবার প্লে-অফে থেমে থাকতে চাই না। আইএসএল ট্রফি জিততে চাই। এটাও জানি, আমাদের ধাপে ধাপে এগোতে হবে। প্রথমে ডুরান্ড কাপ রয়েছে। সেখানে ভাল খেলতে হবে। যে প্রতিযোগিতাতেই খেলি না কেন, জেতার চেষ্টা করতে হবে। দীর্ঘদিন বাদে ভাল একটা দল হয়েছে আমাদের। ক্লাব ট্রফি জেতায় সমর্থকেরাও খুশি। প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক, আমরা আরও শক্তিশালী হতে চাই।“ এরপরই কুয়াদ্রাত বলেন, “ আগে আমাদের প্রথম ছয়ে শেষ করতে হবে। সেটাই প্রাথমিক লক্ষ্য। তার পরে পরবর্তী লক্ষ্যের কথা ভাবা যাবে।“

ছবি : দেবস্মিত মুখোপাধ্যায়

আগামী মরশুমের জন্য বেশ শক্তিশালী দল গড়েছে ইস্টবেঙ্গল। দলে যোগ দিয়েছেন জাকসন সিং, ডেভিড, দিমিত্রিওস ডায়মান্টাকোস। দল অনেক শক্তিশালি হয়েছে। সমর্থকেরাও যে ট্রফির আশা করছেন, তা ভালোই জানেন লাল-হলুদ কোচ। এই নিয়ে তিনি বলেন, “ সত্যি বলতে, অনেক কিছু হয়েছে গত এক বছরে। সবচেয়ে বড় পার্থক্য হল, এখন আমাদের দলকে নিয়ে একটা আশা তৈরি হয়েছে। লোকে আমাদের প্রতি বিশ্বাস রাখছে। দুটো ফাইনালে উঠেছি, একটা জিতেছি। এত কিছু পাব নিজেও ভাবিনি।এবার আমাদের লক্ষ্য ভিষণ পরিষ্কার। সেই লক্ষ্যেই এগোব আমরা। ”

এদিকে আসন্ন মরশুম নিয়ে নিজের পরিকল্পনা জানান লাল-হলুদ অধিনায়ক ক্লেটন। তিনি বলেন, “ সব সময় নিজেকে চাঙ্গা রাখার চেষ্টা করি। নিজেকে রোজ হারাতে চাই। দলে এবার যারা যোগ দিয়েছে, ওদের টপকে যেতে চাই না। ওদের সাহায্য চাই। আশা করি দল হিসাবে আগের থেকে অনেক ভাল খেলব।“  দলগঠন নিয়ে লাল-হলুদ শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলেন, “এবছর ভাল দল করার চেষ্টা করেছি। তবে সাফল্য কোচ এবং ফুটবলারদের উপরে নির্ভর করছে। সাফল্যের জন্য অনেক কিছু মেলবন্ধন দরকার। তবে যাঁরা রয়েছেন সবাই খুব সাহায্য করেন একে অপরকে। আশা করি সব যেভাবে চলছে তাতে অতীতের গৌরবময় ইস্টবেঙ্গলকে আবার দেখা যাবে।”

আরও পড়ুন- প্যারিস অলিম্পিক্সের আগে হকি থেকে অবসরের ঘোষণা শ্রীজেশের


Previous articleআইসক্রিম কারখানার ফ্রিজের মধ্যে থেকে উদ্ধার কর্মীর নগ্ন দেহ, চাঞ্চল্য মালদহে
Next articleআয়ুষ চিকিৎসা পরিকাঠামো উন্নয়নে জোর, জেলায় জেলায় বিডিওদের বিশেষ নির্দেশ নবান্নের