দলবদলে বড় চমক মোহনবাগানের, বাগানে সই পাঁচ সোনার বুটের মালিকের

মোহনবাগান দিবসেই দলের সঙ্গে অনুশীলনে নেমে পড়বেন অজি এই বিশ্বকাপার তারকা।

দলবদলে বড় চমক দিল মোহনবাগান সুপার জায়ান্ট। চার বছরের চুক্তিতে সবুজ-মেরুনে এলেন বিশ্বকাপার জেমি ম্যাকলারেন। এদিন সকালে এমনটাই জানিয়ে দেওয়া হল ক্লাবের তরফে থেকে। আগামী ২৯ জুলাই মোহনবাগান দিবস । ওই দিনই মরশুমের প্রথম অনুশীলনে নামবে বাগান ব্রিগেড। মোহনবাগান দিবসেই দলের সঙ্গে অনুশীলনে নেমে পড়বেন অজি এই বিশ্বকাপার তারকা।মোহনবাগানে যোগ দিয়ে উচ্ছ্বসিত ম্যাকলারেন।

মোহনবাগানে দেওয়া সাক্ষাৎকারে অজি তারকা বলে, “ এই ক্লাবের ঐতিহ্য, ইতিহাস আর ট্রফি জেতার উদগ্র ইচ্ছাশক্তিই আমাকে আকৃষ্ট করেছে। আমার মানসিকতার সঙ্গেও এই সংস্কৃতি মানানসই।ইয়ান হিউম যখন আইএসএলে খেলতেন, তখন থেকেই ভারতীয় ফুটবলের বিষয়ে খোঁজ রাখতাম। আইএসএলের ম্যাচ দেখতাম। মোহনবাগানে আসার প্রধান কারণ ক্লাবের ঐতিহ্য, ইতিহাস ও ট্রফি জেতার ইচ্ছা। অস্ট্রেলিয়াতে অনেক সম্মান পেয়েছি। এবার দেশের বাইরে একটা দলে খেলতে চেয়েছিলাম। মোহনবাগান সমর্থকদের ভালবাসা ও আবেগ আমাকে টেনে এনেছে। ভারতের খাবারও আমার খুব পছন্দ।“ এরপরই ডার্বির নিয়ে মুখ খোলেন জেমি । ডার্বি নিয়ে অজি বিশ্বকাপার বলেন, “ কলকাতা ডার্বির সঙ্গে আমি পরিচিত। অনেকগুলো ডার্বি দেখেছি। ৬০ হাজার দর্শকের সামনে খেলার অনুভূতিই আলাদা। ডার্বিতে খেলা জন্য আমি মুখিয়ে আছি। মোহনবাগান এমনিতেই ভারত সেরা হয়েছে। ক্লাবকে আরও ট্রফি জেতানোর চেষ্টা করব।“

দিমিত্রি পেত্রাতোস এবং জেসন ক্যামিন্সের সঙ্গে খেলা অভিজ্ঞতা নিয়েও মুখ খোলেন জেমি। তিনি বলেন, “ পেত্রাতোস ও ক্যামিন্সের সঙ্গে একই দলে ও বিপক্ষে খেলার অভিজ্ঞতা আমার আছে। ওদের খুব ভাল ভাবে চিনি। তাই আবার একই দলের হয়ে নামতে ভাল লাগবে। আশা করছি তিন জনে ক্লাবকে জেতাতে বড় ভূমিকা নেব। ওরা থাকায় বাকিদের সঙ্গে মানিয়ে নিতে আমার বেশি সময় লাগবে না।“

এরপরই জেমি আরও বলেন, “ জন্মদিন আর ক্লাবের ইতিহাস তৈরির দিনে নতুন পথ চলা শুরুর অপেক্ষায় দিন গুণছি। প্রতিদিন পরিশ্রম করে নিজেকে তৈরি করব যেন সেরাটা দিতে পারি। তারপর ট্রফি জিতে সবাই মিলে আনন্দ করব, সেই অপেক্ষায় আছি।“ উল্লেখ্য ২৯ জুলাই ম্যাকলারেনের জন্মদিনও।

অস্ট্রেলিয়ার এ লিগের চ্যাম্পিয়ন দল মেলবোর্ন সিটিতে খেলতেন ম্যাকলারেন। লিগের গত পাঁচ বারের শীর্ষ গোলদাতা হিসাবে সোনার বুট জিতেছেন তিনি। ৩০ বছর বয়সি এই স্ট্রাইকার এ লিগের ইতিহাসে সর্বাধিক (১৫৪) গোল করেছেন। গত মরসুমেই মেলবোর্ন সিটির হয়ে ২৪টি গোল করেছেন তিনি। এই ক্লাবে টানা পাঁচ বছর খেলেছেন তিনি। ১৪২টি ম্যাচে করেছেন ১০৩টি গোল, যা ক্লাবের ইতিহাসে সর্বাধিক। মেলবোর্নের আগে পার্থ গ্লোরি ও ব্রিসবেন রোয়ার্সের মতো দলেও খেলেছেন জেমি।

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleপ্রশ্নফাঁস হয়নি! শিক্ষামন্ত্রীর আজব দাবিতে উত্তাল লোকসভা, ধর্মেন্দ্রকে পদত্যাগের দাবি বিরোধীদের
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম