এবার পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন রাজ্যবাসী, কমিটি গড়ে দিলেন মুখ্যমন্ত্রী

পুলিশের বিরুদ্ধে এবার অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ। এবার এই জন্যই একটি নতুন কমিটি তৈরি করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবান্নের তরফে জানানো হয়েছে, এই কমিটির শীর্ষে রয়েছেন প্রাক্তন বিচারপতি অসীম রায়। সঙ্গে রয়েছেন রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং স্বরাষ্ট্রসচিব। এই কমিটির কাছে সাধারণ মানুষ পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে পারবেন বলে জানা গেছে।

পুলিশের বিরুদ্ধে সাধারণ মানুষের অভিযোগের অন্ত নেই। অতি সক্রিয়তা থেকে নিস্ক্রিয়তা, এমনকী টাকা তোলার মতো অভিযোগেও বিদ্ধ পুলিশের একাংশ। সম্প্রতি নবান্নের এক প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী হকারদের থেকে পুলিশের চাঁদা তোলা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।  জানা গিয়েছে, কলকাতা থেকে জেলা, একাধিক থানার বিরুদ্ধে মানুষের সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ এসে পৌঁছেছে মুখ্যমন্ত্রীর কাছে। তারপরই মুখ্যমন্ত্রী কমিটি গড়ার কথা ভাবতে শুরু করেন। এই কমিটি গঠন হলে পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা করার প্রবণতা কমবে। আইনজ্ঞদের অন্তত এমনই পর্যবেক্ষণ। তাই এবার পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানানোর জন্য চার সদস্যের কমিটি গড়লো রাজ্য। উদ্দেশ্য একটাই, মানুষ যেন পুলিশি হয়রানির শিকার না হন।

আরও পড়ুন- দাড়িভিট মামলা: ক্ষতিপূরণের দর কষাকষিতে ক্ষুব্ধ আদালত!

 

Previous articleদাড়িভিট মামলা: ক্ষতিপূরণের দর কষাকষিতে ক্ষুব্ধ আদালত!
Next articleনীতি আয়োগের বৈঠক-দলীয় সাংসদদের সঙ্গে আলোচনা: আগামিকাল দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী