নীতি আয়োগের বৈঠক-দলীয় সাংসদদের সঙ্গে আলোচনা: আগামিকাল দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী

২৭ জুলাই নীতি আয়োগের (Niti Ayog) গভর্নিং কাউন্সিলের বৈঠক। ওই বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার, বিকেল তিনটের বিমানে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই বৈঠকের পাশাপাশি, দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করে সংসদের বিরোধী জোটের চাপ বাড়ানোর বিষয় নিয়ে পরামর্শ দিতে পারেন তৃণমূল সুপ্রিমো। একই সঙ্গে INDIA-র জোটসঙ্গীদের সঙ্গেও তৃণমূল (TMC) সভানেত্রীর বৈঠকের সম্ভাবনা রয়েছে।

২৩ তারিখ লোকসভায় পেশ হয়েছে কেন্দ্রীয় বাজেট। মঙ্গলবারই সেই বাজেটকে দিশাহীন, জনবিরোধী, রাজনৈতিক পক্ষপাতদুষ্ট বলে তীব্র আক্রমণ করেছেন মমতা। তারপরেই বৃহস্পতিবার তার দিল্লি যাত্রা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। ২৭ তারিখ দিল্লিতে নীতি আয়োগের গভর্নিং কাউন্সিলের নবম বৈঠক। দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীকে ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে বৈঠকে যোগ দেওয়ার আগে তাঁর বক্তব্য লিখিত আকারে চাওয়া হয়েছে। এ কথা জানিয়ে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “তারা সভায় যোগ দেওয়ার আগে আমাদের বক্তব্য জানতে চেয়েছে। তাই আগে যা কিছু মুলতুবি ছিল আমরা তার খসড়া পাঠাচ্ছি। তারা বৈঠকের আগে লিখিত বক্তব্য চাইছেন। তবে আমি যা বলব, সভায় স্বতঃস্ফূর্তভাবে বলব।”

সংসদের বাজেট অধিবেশন চলাকালীন একবার দিল্লি যান মমতা। তৃণমূলের সংসদীয় দলের নেত্রীও তিনি। মঙ্গলবার, বাজেট পেশের পরে, বুধবার লোকসভায় ঝড় তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার বাজেটে বাংলার বঞ্চনার ইস্যুকে সামনে রেখে দলীয় সাংসদদের লড়াইয়ের রূপরেখা নির্দেশ করে দিতে পারেন তৃণমূল সুপ্রিমো। একই সঙ্গে বিরোধী জোটের নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসতে পারেন মমতা (Mamata Banerjee)। ২৫ তারিখ গিয়ে ২৮ তারিখ কলকাতায় ফিরে আসবেন তিনি। তবে, চূড়ান্ত সফরসূচি এখনও জানানো হয়নি।

আরও পড়ুন- এবার পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন রাজ্যবাসী, কমিটি গড়ে দিলেন মুখ্যমন্ত্রী

 

Previous articleএবার পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন রাজ্যবাসী, কমিটি গড়ে দিলেন মুখ্যমন্ত্রী
Next articleসংসদে প্রথম দিনেই অভিজিতের শব্দ চয়ন নিয়ে তোলপাড় লোকসভা