আর জি কর কাণ্ডে ধৃতের ১৪ দিনের পুলিশ হেফাজত, অভিযুক্তের পক্ষে ছিলেন না কোনও আইনজীবী

আর জি কর হাসপাতালে (R G Kar Hospital) মহিলা চিকিৎসা-পড়ুয়ার খুন ও ধর্ষণ কাণ্ডে ধৃত যুবককে ১৪ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হল। আজ, শনিবার ধৃত সঞ্জয় রায়কে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়। পুলিশের তরফে ১৪দিন হেফাজত চাওয়া হয়, সেই আবেদন মঞ্জুর করেন বিচারক। অর্থাৎ, ২৩ আগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে থাকতে হবে ধৃতকে। অন্যদিকে, এদিন অভিযুক্তের হয়ে কোনও আইনজীবী সওয়াল করেননি।

আর জি করের (R G Kar Hospital) ঘটনায় শনিবার দুপুরের পর শিয়ালদহ আদালতে হাজির করানো হয় ধৃতকে। সেখানে সরকার পক্ষের আইনজীবী ঘটনার নৃশংসতা বোঝাতে দিল্লির নির্ভয়াকাণ্ডের প্রসঙ্গ টেনে এনেছেন। আদালতে সরকার পক্ষের আইনজীবীর সওয়াল, ‘‘আরজি করের ঘটনা খুবই নৃশংস। দিল্লিতে নির্ভয়াকাণ্ডের সময় যা ঘটেছিল, এখানেও তেমন ইঙ্গিত মিলছে।’’ তদন্তের স্বার্থেই , আর কেউ এই ঘটনায় সঞ্জয়ের সঙ্গে যুক্ত ছিল কিনা এবং কিভাবে সে এই কাণ্ড ঘরিতেছে তা হন্যে অভিযুক্তকে পুলিশ হেফাজতে নেওয়ার প্রয়োজন রয়েছে বলে আদালতে দাবি সরকার পক্ষের আইনজীবী। সেই দাবি মেনে নেন বিচারক।

অন্যদিকে, তদন্তকারীদের দাবি, আর জি কর হাসপাতালে ঢুকে যুবতী চিকিৎসককে ধর্ষণ করে খুনের কথা স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত সিভিক ভলেন্টিয়ার সঞ্জয়। তবে অপরাধের কথা স্বীকার করলেও কোনও অনুশোচনা, অনুতাপ দেখা যাচ্ছে না অভিযুক্তের মধ্যে। বরং সে জেরার সময় বার বার বলেছে, ‘‘ফাঁসি দিলে দিন।’’

ধৃত সঞ্জয়ের মোবাইল ফোন ফোন ঘেঁটে পুলিশ পর্নোগ্রাফির বহু ভিডিও পেয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ধৃত সঞ্জয় মানসিক বিকৃত।

এদিকে, শনিবার সকাল থেকেই আরজি করকাণ্ডের প্রতিবাদে শহরে বিভিন্ন জায়গায় বিক্ষোভের ছবি দেখা যাচ্ছে। ‘দেশ বাঁচাও গণ মঞ্চ’ নামে একটি সংগঠন পাঁচদফা দাবি তুলেছে। দোষীদের গ্রেফতার করে বিচার প্রক্রিয়া ত্বরান্বিত করার কথা জানিয়েছে তারা। পাশাপাশি মুখ্যমন্ত্রী এই ঘটনায় যা পদক্ষেপ করেছেন এবং নির্দেশ দিয়েছেন, তা সমর্থন করেছে ‘দেশ বাঁচাও গণ মঞ্চ’। তাদের দাবি, ‘‘ছাত্র-ছাত্রীদের এই আন্দোলনের ন্যায্যতা মুখ্যমন্ত্রী যে ভাবে সমর্থন করেছেন, সেটি আমরা ঠিক মনে করি।’’

আরও পড়ুন: আর জি কর-কাণ্ড: অমিত মালব্যের পোস্টের পাল্টা ধুয়ে দিলেন কুণাল

 

 

 

Previous articleআর জি কর-কাণ্ড: অমিত মালব্যের পোস্টের পাল্টা ধুয়ে দিলেন কুণাল
Next articleওয়েনাড় ঘুরলেন, কিন্তু নতুন কোনও আশ্বাস দিলেন না নরেন্দ্র মোদি!