আর জি কর নিয়ে ভাইরাল ফোন কল! তদন্তের অনুরোধ তৃণমূলের

আর জি কর কর্তৃপক্ষ সেই ছাত্রকে আড়াল করার চেষ্টা করছে। তার জন্য প্রাথমিকভাবে কর্তৃপক্ষ বিক্ষোভকারী পড়ুয়াদের পাশে থাকলেও আদতে তাঁরা বিরোধীপক্ষ

রবিবার আর জি কর হাসপাতালে পরিদর্শনে গিয়ে গুজব ছড়ানো নিয়ে সতর্ক করেছিলেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। একটি ফোন কল ভাইরাল হওয়ার প্রসঙ্গে এই বার্তা দিয়েছিলেন শহরের পুলিশ প্রধান, যেখানে একাধিক অপরাধীর দাবি করা হয়েছে। এই ফোন কল ভাইরাল হওয়ায় মূল তদন্তের সঙ্গে ফোন কলটিও তদন্তের সঙ্গে যুক্ত করার দাবি জানানো হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। অন্য কারো যুক্ত থাকার সম্ভাবনা খতিয়ে দেখার অনুরোধ জানানো হয়েছে সিটের কাছে।

ফোন কলে দাবি করা হয়েছে ঘটনার রাতে একজন কুকীর্তির পিছনে ছিল না। এক্ষেত্রে গ্রেফতার হওয়া সঞ্জয় রায় এই তদন্তে ‘বলির পাঁঠা’। দাবি করা হয়েছে ‘দুই বা তিন জন’ এই ঘটনার সঙ্গে যুক্ত। ইঙ্গিত দেওয়া হয়েছে আর জি করেরই কোনও ছাত্র এই ঘটনার জন্য দায়ী। তবে অভিযোগের তির যার বিরুদ্ধে তার পরিচয় গোপণ রাখা হয়েছে ভাইরাল ফোন কলে।

চাঞ্চল্যকরভাবে দাবি করা হয়েছে, আর জি কর কর্তৃপক্ষ সেই ছাত্রকে আড়াল করার চেষ্টা করছে। তার জন্য প্রাথমিকভাবে কর্তৃপক্ষ বিক্ষোভকারী পড়ুয়াদের পাশে থাকলেও আদতে তাঁরা বিরোধীপক্ষ। এমনকি এর যুক্তি হিসাবে তুলে ধরা হয়, তদন্তকারী দলে একজন মনোবিদ রাখার প্রসঙ্গ। ফোনের ওপারে থাকা ব্যক্তির দাবি, নির্যাতিতাকে মানসিকভাবে অসুস্থ প্রমাণ করার জন্য মনোবিদ রাখা হয়েছে তদন্তকারী দলে।

এই ফোন কল ভাইরাল হতেই সতর্ক করেছেন পুলিশ কমিশনার। সেই সঙ্গে প্রাক্তন তৃণমূল সাংসদ কুণাল ঘোষের দাবি, “পুলিশ যথেষ্ট দক্ষতার সঙ্গে তদন্ত করছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও যথেষ্ট কড়া পদক্ষেপ নিয়েছেন এবং বলেছেন প্রয়োজনে আলাদা এজেন্সি দিয়েও যেন তদন্ত হয়। দোষীদের ফাঁসি চাই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও কড়া পদক্ষেপ নিয়েছেন। এর মধ্যে বিভিন্ন সূত্র থেকে একটি টেলিফোন কল পেয়েছি। তাতে কিছু আলোচনা এদিক ওদিক হচ্ছে এবং তাতে প্রবল ইঙ্গিতপূর্ণ কিছু বক্তব্য রয়েছে। তার সত্যাসত্য জানা সম্ভব নয়। তদন্তকারীদের কাছে অনুরোধ, তাঁরাও নিশ্চয়ই এগুলি পাচ্ছেন। তাঁরা যেন তদন্তের এই দিকগুলিও খতিয়ে দেখেন। যদি অন্য কারো যুক্ত থাকার কোনও নমুনা দেখা যায় তাহলে সেটা তদন্তের মধ্যে অবশ্যই থাকুক।”

Previous articleউদয়পুরে শিক্ষককে পিটিয়ে খুন, প্রকৃত কারণ জানতে চায় পরিবার
Next article‘বেঙ্গল ফুড অ্যান্ড ফ্রুট ফেস্টিভ্যাল’ মানুষের মন দাগ কেটে গেল