দক্ষিণে চলবে দুর্যোগ! কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

সোমবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির (Heavy Rain) সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। পাশাপাশি রাজ্যের একাধিক প্রান্তে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণ বাংলাদেশ সংলগ্ন এলাকায় তৈরি হওয়া নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখার প্রভাবে দক্ষিণবঙ্গে এখনই পিছু ছাড়ছে না দুর্যোগ। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতায় (Kolkata) মাঝারি বৃষ্টি হবে। তবে দু’-একটি জায়গায় হতে পারে ভারী বৃষ্টি।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, কলকাতা ছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়ায়। অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে হুগলি, উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। হাওয়া অফিস অবশ্য জানিয়েছে, মঙ্গলবারও সতর্কতা রয়েছে উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিমের বাকি জেলাগুলিতে। বুধবার পর্যন্ত সেখানে ভারী বৃষ্টি চলতে পারে।

অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে সোমবার। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং এবং আলিপুরদুয়ারে। তবে মঙ্গলবার উত্তরের সব জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এদিকে মঙ্গলবার পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার পর্যন্ত উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।


Previous articleমেলেনি ‘সুরক্ষা’! দিল্লির স্বাস্থ্য মন্ত্রকের সামনেই রোগী দেখার সিদ্ধান্ত AIIMS চিকিৎসকদের 
Next articleসিবিআইকে আর জি করের গুরুত্বপূর্ণ নথি দিতে সোম সকালেই সিজিওতে কুণাল