পুলিশের ভূমিকার পোস্টে ‘ভুল তথ্য’ ছিল: হাই কোর্টে স্বীকার সুখেন্দুশেখরের, পোস্ট মুছলেন সাংসদ!

আর জি কর-কাণ্ডের বিষয়ে কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে স্যোশান মিডিয়ায় তাঁর করা পোস্টে ভুল তথ্য ছিল। মঙ্গলবার, হাই কোর্টে এই কথা স্বীকার করলেন তৃণমূলের (TMC) রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় (Sukhendu Shekhar Ray)। এমনকী, পোস্ট মুছে দেওয়ার প্রতিশ্রুতিও দেন তিনি। আপাতত সুখেন্দুর বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন শুনানিতে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। এই বিষয়ে রাজ্যকে রিপোর্ট (Report) জমা দেওয়ার নির্দেশে দিয়েছে কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)।গত শনিবার রাতে নিজের এক্স হ্যান্ডলে (X-Handle) পোস্ট করে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে CBI হেফাজতে নিয়ে জেরা করার কথা লিখেছিলেন রাজ্যসভার সাংসদ সুখেন্দু। পাশাপাশি, আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও হেফাজতে নেওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি। কলকাতা পুলিশের ডগ স্কোয়াড নিয়েও ওই পোস্টেই মন্তব্য করেন তিনি। তাঁর তথ্য অনুযায়ী, আর জি কর-কাণ্ডের তিনদিন পর ডগ স্কোয়াড গিয়েছিল অকুস্থলে। কেন এত দেরি! প্রশ্ন তোলেন তিনি।

কিন্তু তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে কলকাতা পুলিশ। দাবি করা হয়, ডগ স্কোয়াড নিয়ে ঘটনাস্থলে যেতে আদৌ দেরি করা হয়নি। আর জি কর-কাণ্ড ও তার তদন্ত নিয়ে ‘ভুল তথ্য’ দেওয়ার অভিযোগে দু’বার সুখেন্দুকে (Sukhendu Shekhar Ray) তলব করে লালবাজার। তবে, লালবাজারে না গিয়ে গ্রেফতারির আশঙ্কায় সোমবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি। তাঁকে মামলা দায়েরের অনুমতি দেয় হাই কোর্ট।

মঙ্গলবারের শুনানিতে নিজের ভুল স্বীকার করেন রাজ্যসভার সাংসদ। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে তিনি জানান, তথ্যগত বিভ্রান্তির কারণে ওই পোস্ট করে ছিলেন। সেটি মুছে ফেলবেন। তবে, প্রতিবেদন লেখার সময় সুখেন্দুশেখরের এক্স হ্যান্ডলে ওই পোস্টের দেখা যায়নি।






Previous articleটাকা দিলেই প্রশিক্ষণ, মধ্যপ্রদেশের গ্রামে হাত পাকে বড় অপরাধে!
Next articleপুজো একটা অর্থনীতি,তা সচল রাখতেই রাজ্য অনুদান দেয়: কুণাল