অন্ধ্রপ্রদেশের ওষুধের কারখানায় বিস্ফোরণ! লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা

মধ্যাহ্নভোজের বিরতি (Lunch Break) চলছিল, আর তারমধ্যেই ঘটে গেল বড়সড় দুর্ঘটনা! অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) একটি ওষুধের কারখানায় (Medicine Factory) বিস্ফোরণের জেরে মৃত্যু হল কমপক্ষে ৪ কর্মীর। দুর্ঘটনায় আহত ২০ জন, এদের মধ্যে আশঙ্কাজনক ১৮। হাসপাতালের তরফে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। অন্ধ্রপ্রদেশের আনাকাপল্লে জেলায় অচুতাপুরম স্পেশাল ইকোনমিক জোনে (Special Economic Zone) অবস্থিত ওই বেসরকারি ওষুধ কারখানায় বিস্ফোরণের জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনায় মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর (N Chandrababu Naidu) ভূমিকা নিয়েও উঠছে বিস্তর প্রশ্ন।

পুলিশ সূত্রে খবর, বুধবার দুপুরে কর্মীরা যখন দুপুরের খাওয়াদাওয়া করছিলেন ঠিক সেসময় আচমকাই ঘটে যায় বিস্ফোরণ। বেসরকারি ওষুধ কারখানার বিস্ফোরণের একাধিক ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে কারখানা কালো ধোঁয়ায় রীতিমতো ঢেকে গিয়েছে। কারখানা থেকে আহত কর্মীদের নিয়ে হাসপাতালের উদ্দেশে দ্রুত গতিতে ছুটে চলেছে অ্যাম্বুলেন্স। পুলিশ সূত্রে খবর, ওই কারখানায় কমপক্ষে হাজারখানেক কর্মী কাজ করেন। এদিকে বুধবার দুপুরে বিস্ফোরণের পর পরই আগুন লেগে যায় কারখানায়। তবে অল্পের জন্য বড় বিপর্যয়ের হাত থেকে বেঁচেছেন কারখানার কর্মীরা। এদিন দুপুরের খাবার খাওয়ার বিরতি চলার কারণে অনেক কর্মীই বাইরে গিয়েছিলেন বলে খবর, তার জেরেই বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে।

এদিকে দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করে পুলিশ ও দমকলবাহিনী। তবে এদিন এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যাওয়ায় উদ্ধারকারীদের বেশ বেগ পেতে হয়। দুর্ঘটনার বিষয় জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছন জেলাশাসকও। আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

 

Previous articleএকলাফে বাড়ল ১৩ শতাংশ! সিভিক ভলেন্টিয়ারদের পুজো বোনাস বেড়ে ৬ হাজার টাকা!
Next articleনতুন পথে চম্পাই সোরেন! ঘোষণা প্রাক্তন ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রীর