বিসিবির সভাপতির পদ ছাড়লেন হাসিনা ঘনিষ্ঠ পাপন,দায়িত্বে ফারুক আহমেদ

টানা ১২ বছর বিসিবির সভাপতির চেয়ারে ছিলেন পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে পদত্যাগ করলেন হাসিনা ঘনিষ্ঠ নাজমুল হোসেন পাপন। বুধবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বিসিবির পরিচালনা পরিষদের সভায় তিনি এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন।পাপনের পরিবর্তে নতুন সভাপতি হলেন ফারুক আহমেদ।২০১২ সালের অক্টোবরে বিসিবির সভাপতি হন তিনি৷ ২০১৩ থেকে নির্বাচিত সভাপতি হিসেবে টানা তিন মেয়াদে বিসিবির প্রধান ছিলেন ৷ টানা ১২ বছর বিসিবির সভাপতির চেয়ারে ছিলেন পাপন ৷

অভিযোগ, টানা ১২ বছর সভাপতি থাকায় ক্রিকেট বোর্ডের প্রায় সর্বত্রই নিজের পছন্দের লোক বসিয়েছেন তিনি।হাসিনা ঘনিষ্ঠ হওয়ায় চাইলেই ক্রিকেটের উন্নয়নে যে কোনও কিছু দ্রুত করে ফেলার ক্ষমতা ছিল তাঁর। কিন্তু বাংলাদেশ ক্রিকেটকে রসাতলে পাঠানোর ‘গুরুতর অভিযোগ’ উঠেছে পাপনের বিরুদ্ধে। ক্ষমতার পটপরিবর্তনে এখন একে একে প্রকাশ্যে আসছে পাপন এবং তার ঘনিষ্ঠদের দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ।

অন্তর্বর্তী সরকার গঠনের পরই মনে করা হচ্ছিল দেশের অন্য ক্ষেত্রের মতো বিসিবির সভাপতিও পরিবর্তন হবে৷ সেটিই হল আজ৷ এই পরিবর্তন আনতেই বুধবার ক্রীড়া মন্ত্রণালয়ে বসেছিল বিসিবির পরিচালনা পরিষদের সভা৷অশান্ত বাংলাদেশের পরিস্থিতি এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। চলতি মাসের প্রথম থেকে যে অচলাবস্থা শুরু হয়েছে, অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নিলেও তার পুরোপুরি সুরাহা মেলেনি। বাংলাদেশে পটপরিবর্তনের পর থেকেই পাপন কার্যত আত্মগোপন করে আছেন। বোর্ডের দায়িত্বভার যে তাকে ছাড়তে হবে, সেটাও স্পষ্ট হয়ে গিয়েছিল আগেই।

 

 

Previous articleআরজি কর কাণ্ডের প্র.তিবাদে পথে ক্রীড়াবিদরা
Next articleসিবিআই তদন্তে ডাক্তারদের কর্মবিরতির ‘ভাগ্য’, কাজে যোগ দেওয়ার আবেদন তৃণমূলের