আর জি করের ধর্ষক-খুনি ক্রিমিনাল সঞ্জয়ের ফাঁসির দাবিতে বিক্ষোভ বাংলা পক্ষর

“কলকাতার আর জি কর মেডিকেল কলেজের পোস্ট গ্র‍্যাজুয়েট ট্রেনি চিকিৎসকের ধর্ষণ ও হত‍্যার ঘটনায় উত্তাল রাজ‍্য। আঁচ পড়েছে রাজনীতির ময়দানেও। কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার নেওয়ার ১০ দিন পরও সিবিআই বিহার থেকে আসা বহিরাগত সাঞ্জায় রাই ছাড়া আর কাউকে গ্রেফতার করতে পারেনি।” এই অভিযোগেই আজ, শুক্রবার শিয়ালদহ কোর্টের বাইরে বিরাট বিক্ষোভ দেখাল বাংলা পক্ষ (Bangla Pokho)।

এই সংগঠনের দাবি, কলকাতা পুলিশ ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই গ্রেফতার করেছিল সঞ্জয়কে। পোস্টমর্টেম রিপোর্টেও দেখা গেছে, নৃশংস ধর্ষণ ও খুনে যুক্ত সঞ্জয়। তাকে আজ শিয়ালদা আদালতে পেশ করে সিবিআই। তাই এই ঘৃণিত অপরাধীর ফাঁসির দাবিতে শিয়ালদা কোর্টের বাইরে বিক্ষোভ প্রদর্শন করল বাঙালি জাতীয়তাবাদী সংগঠন বাংলা পক্ষ। আরও কেউ যুক্ত থাকলে তাদের গ্রেফতার করুক সিবিআই। তাদেরও ফাঁসি চায় বাংলা পক্ষ। ১১ দিন তদন্তভার নিয়েছে সিবিআই। আর কাউকে গ্রেফায়ার করতে পারলো না কেন সিবিআই? প্রশ্ন বাংলা পক্ষের (Bangla Pokho)।

শুক্রবার সঞ্জয়কে শিয়ালদা কোর্টে তোলা হবে এটা জেনেই প্রবল বৃষ্টির মধ্যেও সকাল থেকেই কোর্টের বাইরে বাংলা পক্ষর সদস‍্যরা জমায়েত করে। দাবি ওঠে, “বহিরাগত গুঠখা জন্তুর ফাঁসি চাই”। উপস্থিত ছিলেন স‌ংগঠনের সাধারন সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়, সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, শীর্ষ পরিষদ সদস‍্য অরিন্দম চট্টোপাধ্যায়, মহ: সাহীন সহ শতাধিক সদস্য।

গর্গ চট্টোপাধ‍্যায় বলেন ” আমরা আমাদের বোনের ধর্ষণ ও হত‍্যার বিচার চাই। অপরাধীকে সঞ্জয় রায় বলে চালানোর চেষ্টা করেছে নানা মহল, বাংলা পক্ষ ধিক্কার জানায়। ক্রিমিনালের নাম সাঞ্জয় রাই। বহিরাগত গুঠখা জন্তুর ফাঁসি চাই, আগামিদিনে যেন কোন বহিরাগত গুটখা বাঙালি বোনের দিকে লোভের দৃষ্টিতে তাকানোর সাহস না পায়। বাঙালির বুকে আগুন জ্বলছে। আমাদের বোনের যে মর্মান্তিক পরিণতি হয়েছে, এই সাঞ্জয় রাইকে ফাঁসি দিতেই হবে। কাউকে আড়াল করা চলবে না।”

কৌশিক মাইতি বলেন, “আজ বাঙালি বোনের ধর্ষকের ফাঁসির দাবিতে একমাত্র বাংলা পক্ষ রাজপথে। অনেক মহল থেকে সাঞ্জায়ের বহিরাগত পরিচয় লুকানোর চেষ্টা হচ্ছে, এটা ধিক্কারজনক। অন্য কেউ যুক্ত থাকতে পারে, কিন্তু এখনও পর্যন্ত গ্রেফতার কিন্তু সাঞ্জয় রাই-ই। তাই তার ফাঁসি চাই।” তিনি আরও বলেন, “বাংলা পক্ষ রাজনৈতিক ফায়দা নয়, বাঙালি বোনের মৃত‍্যুর প্রকৃত বিচার চায়। আগামিদিনে আর যেন কোন বাঙালি বোনকে ‘তিলোত্তমা’ না হতে হয়, সেটা নিশ্চিত করতে চায়। সাঞ্জয় রাই ছাড়া আর কেউ যুক্ত থাকলে তাদেরও দ্রুত গ্রেফতার করুক সিবিআই।”

আরও পড়ুন: কাজে ফিরুন, রেসিডেন্ট চিকিৎসকদের নিরাপত্তা দিতে বদ্ধ পরিকর রাজ্য: আর্জি স্বাস্থ্যসচিব নিগমের

 

Previous articleকাজে ফিরুন, রেসিডেন্ট চিকিৎসকদের নিরাপত্তা দিতে বদ্ধ পরিকর রাজ্য: আর্জি স্বাস্থ্যসচিব নিগমের
Next articleনবান্ন অভিযানে হস্তক্ষেপ নয়! দ্রুত রাজ্যকে হলফনামা জমার নির্দেশ হাই কোর্টের