আইএসএল-এ নতুন দল হিসাবে আত্মপ্রকাশ মহামেডানের, সাদা-কালো ক্লাব এবার ভারতীয় ফুটবলের বড় মঞ্চে

অবশষে ইন্ডিয়ান সুপার লিগের নতুন সদস্য হিসাবে সামনে এল মহামেডান স্পোর্টিং ক্লাব। এদিন আইএসএল-এর পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এ খবর জানিয়ে দেওয়া হল। গত মরশুমে আইলিগ চ্যাম্পিয়ন হওয়া কলকাতার আরও এক বড় ক্লাব এবার ভারতীয় ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে।

দেশের অন্যতম প্রাচীন ফুটবল ক্লাব মহামেডান ভারতীয় ফুটবলের শীর্ষ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করবে। ফলে এবারের আইএসএল-এ মোট ক্লাবের সংখ্যা হল ১৩। পাঞ্জাব এফসি-র পরে দ্বিতীয় আইলিগ ক্লাব চ্যাম্পিয়ন হয়ে আইএসএল-এ খেলার ছাড়পত্র পেয়ে গেল।

মহামেডান গত মরশুমে আই-লিগ জিতেছে। সেবারে ১৫টি ম্যাচ জেতার পাশাপাশি সাতটি ম্যাচ ড্র করে সাদা-কালো শিবির। কলকাতা এই ক্লাব গত মরশুমে মাত্র দু’টি ম্যাচ হেরেছে। সাদা-কাল ক্লাব গতমরশুমে করেছেন ৪৪টি গোল। খেয়েছে মাত্র ২২ টি গোল। তারা আইএসএলে কলকাতা থেকে তৃতীয় ক্লাব।

এবার আইএসএল। লড়াই আরও কঠিন। সে কথা মাথায় রেখে এ মরশুমে মহামেডান দলে এসেছেন সাজাদ হোসেন, অমরজিত সিং কিয়াম, গৌরভ ভোরা, মাকেন ছোটে, সেজার মানজুকি। সঙ্গে অ্যালেক্সিস, কামিসভের জুটি। সবমিলিয়ে জমে যাবে বলেই মত মহমেডান কর্তাদের। তবে এখনই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন না সাদা-কালো কর্তারা। বাস্তবের মাটিতে দাঁড়িয়ে আইএসএল-এর কঠিন লড়াইয়ে এ মরশুমে প্রথম ছয়ে থাকাই লক্ষ্য মহমেডানের। উল্লেখ্য গত বেশ কয়েক বছর ইস্টবেঙ্গল আইএসএল-এ খেললেও, প্রথম ছয়ে আসতে পারেনি তারা। তাই সেখান থেকে শিক্ষা নিয়েই বাস্তবের মাটিতে দিপেন্দু বিশ্বাসরা।

কলকাতা লিগে খেলার পাশাপাশি আইএসএল-এর জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে মহমেডানের মূল দল। মাঝে ডুরান্ড কাপে ভাল খেলতে না পারলেও, কলকাতা লিগে এখনও সুপার সিক্সের লড়াইয়ে টিকে রয়েছে মহমেডানের রিজার্ভ দল।

আরও পড়ুন- বিরাট-রোহিত-ধোনির সই করা ব্যাট-গ্লাভস নিলামে, দুঃস্থ ও বিশেষ ভাবে সক্ষম শিশুদের পাশে রাহুল


Previous articleরাজপথে ‘বিচার’ দাবি করা বামেদের ইস্তাহারেই উল্টো কথা! ধুয়ে দিল তৃণমূল
Next articleআর জি কর কাণ্ড: অথৈ জলে সিবিআই! ১১ দিনের পর তদন্ত সেই তিমিরেই