আর্থিক বেনিয়মের অভিযোগ! সন্দীপ-সহ আর জি করের একাধিক কর্তার বাড়িতে হানা CBI-র

রবিবার সকালে আর জি কল হাসপাতালেও পৌঁছে গিয়েছে সিবিআই।

আর জি কর (R G Kar) কাণ্ডের তদন্তে এবার হাসপাতালের একাধিক কর্তার বাড়িতে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। রবিবার সাতসকালে শহর কলকাতার (Kolkata) একাধিক প্রান্তে পৌঁছে গিয়েছে তদন্তকারীরা। কেষ্টপুর, হাওড়া ও এন্টালিতে এদিন কেন্দ্রীয় তদন্তকারী দলের আধিকারিকরা পৌঁছে শুরু করেছে জিজ্ঞাসাবাদ। এদিন সকালে একদিকে যেমন কেষ্টপুরে আর জি করের ফরেন্সিক মেডিসিন বিভাগের কর্তা দেবাশিস সোমের বাড়িতে পৌঁছেছে সিবিআইয়ের প্রতিনিধি দল। অন্যদিকে, এন্টালিতে হাসপাতালের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠের বাড়িতেও হানা সিবিআই আধিকারিকদের। এছাড়া, হাওড়ায় বিপ্লব সিং নামে এক ব্যক্তির বাড়িতেও সিবিআই তল্লাশি চালাচ্ছে বলে খবর। রবিবার একযোগে শহরের বিভিন্ন প্রান্তে তল্লাশি অভিযান সিবিআই আধিকারিকদের। অন্যদিকে এদিন সকালে আর জি কর হাসপাতালেও পৌঁছে যায় সিবিআইয়ের একটি দল। সোজা এমএসভিপির অফিসে হানা দিয়েছে সিবিআই-এর বিশেষ দলটি।

সূত্রের খবর, এদিন আলাদা দলে ভাগ হয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা শহরের বিভিন্ন প্রান্তে পৌঁছে গিয়েছেন। তবে এদিন সকাল ৬টা ৪৫ মিনিট থেকে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়ির বাইরে সিবিআইয়ের তদন্তকারীরা ডাকাডাকি করলেও লাভ হয়নি। বারংবার বেলও বাজানো হলেও দরজা খোলা হয়নি বলে অভিযোগ। দীর্ঘ সময় পেরিয়ে যাওয়ার পর সকাল ৮টার কিছু সময় পর বাড়ির দরজা খুলে বাইরে আসেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। ইতিমধ্যে সিবিআইয়ের সাত সদস্যের প্রতিনিধি দল তাঁর বাড়ির ভেতরে ঢুকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি শুরু করেছেন বলে খবর।

মূলত আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলির থেকে আর্থিক অনিয়মের অভিযোগে এঁদের নাম উঠে আসার পর রবিবার সকালেই একাধিক কর্তার বাড়িতে পৌঁছে সিবিআই আধিকারিকরা জিজ্ঞাসাবাদ শুরু করেছেন বলে খবর। অন্যদিকে এদিন সকালেই একটি দল পৌঁছে গিয়েছে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে। আর জি কর হাসপাতালে আর্থিক বেনিয়মের যে অভিযোগ সামনে এসেছে তার তদন্ত করতেই সিবিআই হানা বলে মনে করা হচ্ছে।

শনিবারই আর জি কর মামলায় প্রথম এফআইআর করা হয়েছে। নিজাম প্যালেসে সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার এফআইআর দায়েরের পরই রবিবার সকাল থেকে শহরের বিভিন্ন প্রান্তে তদন্তকারীরা পৌঁছে যান বলে খবর। ইতিমধ্যে কলকাতা হাইকোর্টে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একাধিক বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। সেই অভিযোগে সন্দীপ, দেবাশিস, বিপ্লবদের নাম রয়েছে। সেকারণেই এদিন একযোগে শহরের বিভিন্ন প্রান্তে হানা সিবিআইয়ের।


Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleঘূর্ণাবর্তের জের! কলকাতা-সহ রাজ্যের একাধিক প্রান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের