ধর্ষকের ফাঁসি চাই: শুক্র থেকে আন্দোলনে তৃণমূল, ঘোষণা দলনেত্রীর

তিনি নির্দেশ দেন, "আগামী শুক্রবার কলেজের গেটে গেটে ফাঁসির দাবিতে এবং ফাঁসিকে আইনের দাবিতে আন্দোলন করবেন

যতদিন না ধর্ষকদের শাস্তিতে ‘ক্যাপিটাল পানিশমেন্ট’ হবে, ততদিন ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধ বন্ধ হবে না। এবার ধর্ষণে ফাঁসির শাস্তির দাবিতে তৃণমূলকে পথে নামার নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার থেকেই গোটা বাংলায় ছাত্র-ছাত্রী থেকে মহিলা কর্মী, ব্লক স্তরের কর্মীদের আন্দোলনে নামার নির্দেশ দিলেন তিনি।

তৃণমূল নেত্রী দাবি করেন, “আইন বদলাতে হবে। আমরা চাই মেয়েদের সুরক্ষিত করার আইন। আমরা ট্রেন বেলাইন চাই না। মোদি সরকার ট্রেন বেলাইন করবেন না। মনে রাখবেন গোটা দেশ জ্বলছে এবং আমরা এই পরিস্থিতির মধ্যে আপনার জন্য। কারণ আপনার সরকার কোনও আইনানুগ ব্যবস্থা নিচ্ছে না। আপনার আইন মহিলাদের নিরাপত্তা দিতে দুর্বল। ক্যাপিটাল পানিশমেন্ট নিয়ে আপনাদের আইন দুর্বল। আমরা চাই ক্যাপিটাল পানিশমেন্ট।” সেই সঙ্গে তিনি দাবি করেন, “এই আইন হবে সব থেমে যাবে। এবং যারা ধর্ষণ করে তাদের ছাড়তে কেউ অনুরোধ করবেন না। এক্ষেত্রে কেন্দ্রের সরকার বা যার আইনই থাকুক, আইন বেলাইন হলে আইনকে আইনের স্থানে রাখবে সাধারণ মানুষ।”

এবার সেই ফাঁসির শাস্তির দাবি জানাবে তৃণমূলের সাধারণ কর্মী থেকে নেতারা। শুক্রবার কলেজের গেটে গেটে আন্দোলনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নির্দেশ দেন, “আগামী শুক্রবার কলেজের গেটে গেটে ফাঁসির দাবিতে এবং ফাঁসিকে আইনের দাবিতে আন্দোলন করবেন।” সেই সঙ্গে নির্দেশ দেন, “ব্লক প্রেসিডেন্টদের বলব, সঙ্গে ছাত্র-যুব মহিলারাও থাকবে। শনিবার সব ব্লকে ব্লকে মিছিল হবে। মিছিল করে ধর্ণা হবে। ওই দিন অর্ধদিবস কাজ। তাই বেলা ২টো থেকে ৬টা পর্যন্ত মিছিল ও ধর্ণা হবে। ১ সেপ্টেম্বর মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে নির্দেশ দিচ্ছি মেয়েরা ব্লকে ব্লকে ধর্ণা আন্দোলন করবেন ফাঁসির দাবিতে। আইন বদল করতে হবে।”

Previous articleধর্ষণের শাস্তি ফাঁসি: ১০দিনের মধ্যে বিধানসভায় বিল আনছেন মুখ্যমন্ত্রী
Next articleঅভিষেককে রাখি পরালেন ছাত্রীরা, নবান্ন অভিযানকে “গভীর ষড়যন্ত্র” তোপ সায়নী-তৃণাঙ্কুরের