আরজি কর নিয়ে সরকারের বিরুদ্ধে ‘অপপ্রচার’ হচ্ছে, ধরনা মঞ্চে সোচ্চার চন্দ্রিমা

মন্ত্রী বলেন, লড়াইটা পুরুষতন্ত্রের বিরুদ্ধে। পুরুষের বিরুদ্ধে নয়।

আরজি কর ঘটনার অপরাধীদের ফাঁসি ও ধর্ষকদের ফাঁসির সাজার আইন বলবৎ করার দাবিতে দক্ষিণ কলকাতা মহিলা তৃণমূল কংগ্রেসের ধর্না মঞ্চে গর্জে উঠলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।আরজি কর ইস্যুতে যেভাবে সরকারের বিরুদ্ধে ‘অপপ্রচার’ করা হচ্ছে, সেই বিষয়েও সোচ্চার হলেন রাজ্যের অর্থমন্ত্রী। আগামী সপ্তাহে নারীদের বিরুদ্ধে অপরাধ সংক্রান্ত বিল আনবে রাজ্য সরকার। এই বিষয়ে মন্ত্রী বলেন, লড়াইটা পুরুষতন্ত্রের বিরুদ্ধে। পুরুষের বিরুদ্ধে নয়। এই দেশে বাংলায় একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। তাই এই দাবি।

তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া, লক্ষ্মীর ভাণ্ডারকে কটাক্ষ করা হচ্ছে। পছন্দ না হলে নেবেন না। বলার কী আছে। অর্থ, শিল্পের মতো দফতর মহিলাদের হাতে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাও তার বিরুদ্ধে রক্তচক্ষু!এরই পাশাপাশি আরজি কর নিয়ে মন্ত্রী বলেন, রাজ্য এই এই নক্কারজনক ঘটনার বিচার চায়।তিনি অভিযোগ করেন,বিরোধী শিবির তদন্তের গতিপথ বদলে দিতে চাইছে। রাজনীতির খেলা চলছে।মণিপুর, হাথরাস, বিলকিস বানু, বদলাপুরের বেলায় ট্যুইট হয়নি। অথচ এখন ট্যুইট করছে। লালেরা শূন্য। তাও লাল চোখ দেখাচ্ছে।

চন্দ্রিমা বলেন, সিবিআইয়ের কাছে আমাদের প্রধান দাবি তাড়াতাড়ি করুন। কলকাতা পুলিশ তাও ১২ ঘণ্টার মধ্যে একজনকে ধরেছে। ১৩ তারিখ সিবিআইয়ের কাছে তাকে হ্যান্ডওভার করা হয়েছে। সুপ্রিম কোর্টে মামলাটি চলছে।চন্দ্রিমার দাবি, যদি কেউ বলে তোমার দলের ছেলে। মুখ্যমন্ত্রী বলতেন ফাঁসি হোক। প্রমাণ লোপাট করবেন এটা হয় না। যদি বলেন প্রমাণ লোপাট হচ্ছে, সিবিআইকে বলুক।আগামিকাল, সোমবার স্পেশাল সেশনেই বিল আসবে বলেও জানান চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন, স্পেশাল সেশন ডাকা হয়েছে। বিল আসবে। সভাপতি বলছেন বিল সমর্থন করবেন কিন্তু রাষ্ট্রপতির কাছে পড়ে থাকবে। আমার মনে হয় রাষ্ট্রপতি একজন মহিলা। তিনিও সোচ্চার হবেন ও দ্রুত বিলে সই করবেন।

 

 

Previous article৫ দিনে হাজার শুনানি! সুপ্রিম কোর্টের পতাকা উদ্বোধনে দাবি প্রধান বিচারপতির
Next articleবড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেল শালিমারগামী লোকাল ট্রেন!