অন্ধ্রপ্রদেশ-তেলেঙ্গানায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা! প্রবল বৃষ্টিতে বাতিল বহু ট্রেন

প্রবল বৃষ্টির জেরে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) এবং তেলঙ্গানায় (Telengana)। সময় যত গড়াচ্ছে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে বলে খবর। দক্ষিণ ভারতের এই দুই রাজ্যেই জনজীবন বিপর্যস্ত। বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরেই প্রবল বর্ষণের জেরেই এমন ভয়াবহ পরিস্থিতি। দু’রাজ্যে বন্যায় ইতিমধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে অন্ধ্রপ্রদেশে মৃতের সংখ্যা ১২ এবং তেলেঙ্গানায় ১৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর। ১৭ হাজারের বেশি মানুষকে এই দুই রাজ্যের বন্যাকবলিত এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে। এদিকে দুর্যোগের কারণে বন্ধ স্কুল, কলেজও। বাতিল হয়েছে বহু ট্রেন (Train)।


রিপোর্ট অনুযায়ী, বন্যা পরিস্থিতির জেরে অন্ধ্রের বিজয়ওয়াড়া শহর সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে ২ লক্ষ মানুষ বন্যার জেরে ক্ষতিগ্রস্ত বলে খবর। বিজয়ওয়াড়ার মোগলরাজপুরম এলাকায় বৃষ্টির জেরে পাহাড় থেকে পাথর পরে দু’টি বাড়ির ওপরে। সেই ধসের চাপে পাঁচজনের মৃত্যু হয়। এদিকে লাগাতার বৃষ্টির জেরে হায়দরাবাদে সব স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে।


এছাড়াও লাগাতার বৃষ্টি ও বন্যা পরিস্থিতির কারণে ইতিমধ্যে দক্ষিণ-মধ্য রেল ১৪০টি ট্রেন বাতিল করেছে। ৯৭টি ট্রেনের গতিপথ বদল করা হয়েছে। এর জেরে অন্ধ্রপ্রদেশ এবং তেলঙ্গানার বিভিন্ন স্টেশনে ছ’হাজারের বেশি মানুষ আটকে পড়েছেন বলে খবর। এদিকে এই দুই রাজ্যেই রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগিয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। সোমবারই বন্যা কবলিত দক্ষিণের এই দুই প্রতিবেশী রাজ্যের পরিস্থিতি জানতে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্ত রেড্ডিকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কেন্দ্রের তরফে সমস্তরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি৷


Previous articleশীতল দেবীর পারফরম্যান্সে মুগ্ধ বার্সেলোনার এই ফুটবলার, সোশ্যাল মিডিয়ায় করলেন পোস্ট
Next articleইউক্রেনের ড্রোন, না রাশিয়ার প্রতিরক্ষা! পাল্টা হামলায় জড়সড় পুতিন