জুনিয়র ডাক্তারদের উপর আক্রমণ হলে ছেড়ে কথা নয়, সিজিও থেকে ‘হুমকি’ মীনাক্ষির!

জিজ্ঞাসাবাদ শেষ, CGO থেকে বেরোলেন মীনাক্ষি মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। সিবিআই কমপ্লেক্সের গেটে দাঁড়িয়েই হুমকি দিলেন, যদি আন্দোলনরত চিকিৎসকদের উপর কোন আক্রমণ হয় তাহলে সেক্ষেত্রে ছেড়ে কথা বলা হবে না। যেখানে চিকিৎসকদের ধর্নামঞ্চে আক্রমণের ষড়যন্ত্র করার অভিযোগে গ্রেফতার করছেন তাঁরই দলের যুবনেতা, সেখানে দাঁড়িয়ে কলতান-কাণ্ডের পর মীনাক্ষির এই মন্তব্যে ‘সাফাই’ তত্ত্ব স্পষ্ট হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

আর জি কর হাসপাতালে (RG Kar Medical College and Hospital) চিকিৎসক তরুণীর মৃত্যুর ঘটনার তদন্তে কেন্দ্রীয় এজেন্সির তলবে বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ সিবিআই দফতরে হাজির হন বাম যুবনেত্রী মীনাক্ষি মুখোপাধ্যায় (Minakshi Mukherjee)। আইনজীবীকে সঙ্গে নিয়ে ডিওয়াইএফআই-এর (DYFI) সম্পাদিকা নির্ধারিত সময়ের মধ্যেই সিবিআই দফতরে প্রবেশ করেন। তিনি জানান, এই ঘটনার সঙ্গে যুক্ত দোষীদের বিষয়ে তাঁর কাছে যা তথ্য জানতে চাইবেন গোয়েন্দারা তিনি সেই ব্যাপারে সহযোগিতা করবেন। পাশাপাশি আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন তিনি। প্রায় দু’ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে দুপুর সোয়া একটা নাগাদ বেরিয়ে আসেন মীনাক্ষি। জানান, নির্যাতিতার অপরাধীরা যাতে শাস্তি পায় তার জন্য তদন্তে যেটুকু সাহায্য করার তা আমি করেছি। যেভাবে রাস্তায় নেমে লড়াই চলছে সেভাবে আগামীতেও আন্দোলন চলবে।

আন্দোলন তোলার জন্য চাপ নেই, গুজব না ছড়ানোর অনুরোধ জুনিয়র ডাক্তারদের

গত ৯ আগস্ট রাতে চিকিৎসকের দেহ নিয়ে বের হওয়ার সময় গাড়ি আটকে ছিলেন মীনাক্ষিরা। সূত্রের খবর, সেই ঘটনা সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এছাড়া ১৪ আগস্ট রাত দখল কর্মসূচি চলাকালীন আর জি কর হাসপাতালে দুষ্কৃতী হামলার ঘটনায় DYFI এর পতাকা দেখা গেছিল। সেদিন হাসপাতালের সামনে বামেদের যুব সংগঠনের কর্মসূচিও ছিল। তবে কি হামলার নেপথ্য ছিল ডিওয়াইএফআই? প্রমাণ লোপাটের যে অভিযোগ উঠেছে তার সঙ্গে কোনভাবে কি বাম যোগাযোগ রয়েছে? এই প্রশ্ন ঘোরাফেরা করছে সিবিআই কর্তাদের মনে। এই সংক্রান্ত কোনও তথ্য তদন্তকারীরা চেয়েছিলেন কিনা সে প্রশ্ন এড়িয়ে গিয়ে মীনাক্ষি এদিন বলেন, হাসপাতালের ঘটনায় যাঁরা যুক্ত রয়েছেন এবং প্রশাসন যাঁদের শাস্তি দিতে চাইছে তাঁদের ব্যাপারে সব তথ্যই তিনি অফিসারদের জানিয়েছেন। পাশাপাশি রীতিমত হুমকির সুরে তিনি বলেন যদি জুনিয়র ডাক্তারদের গায়ে একটা আঁচড় লাগে তাহলে ছেড়ে কথা বলা হবে না। আগামী দিনে রাস্তায় নেমে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।


Previous articleঘুসুড়িতে কাপড়ের গোডাউনের ছাদ ভেঙে মর্মান্তিক মৃত্যু ৪ শ্রমিকের!
Next articleদায়িত্ব নিয়ে নিরাপত্তা খতিয়ে দেখতে আর জি করে নতুন CP, থানা পরিদর্শনও