মাত্র ৩ টাকায় মাস্ক, সস্তায় এন৯৫-ও! মাস্কের দাম বেঁধে দিল মহারাষ্ট্র সরকার

করোনা সংক্রমণ ঠেকাতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। তা হলেও রাস্তায় এখনও অধিকাংশের মুখে মাস্ক নেই। অনেকে আবার দামের কারনে মাস্ক কিনতে পারছে না বলে দাবিও করেছেন। তাই এবার মাস্কের দাম বেঁধে দিতে চলেছে মহারাষ্ট্র সরকার। টু-লেয়ার, থ্রি-লেয়ার কিংবা এন৯৫ মাস্ক সর্বোচ্চ কত দামে বিক্রি করা যাবে তা জানিয়ে নির্দেশিকা জারি করেছে মহারাষ্ট্র সরকার। রাজ্যে টু-লেয়ার ও থ্রি-লেয়ার মাস্ক যথাক্রমে ৩ টাকা ও ৪ টাকার বেশি দামে বিক্রি করা যাবে না, অন্য দিকে, এন৯৫ মাস্ক ১৯ থেকে ৪৯ টাকার মধ্যে বিক্রি করার নির্দেশও দেওয়া হয়েছে।

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে বলেছেন, মাস্ক ছাড়া কাউকে রাস্তায় দেখলেই জরিমানা করা হচ্ছে। সাধারণ মানুষের প্রত্যেকের কাছে যাতে থ্রি লেয়ার বা এন৯৫ মাস্ক থাকে তার ব্যবস্থা করা হচ্ছে। সে জন্যই মাস্কের দাম কমিয়ে নামমাত্র করার চেষ্টা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, মাস্ক তৈরি করছে যে কোম্পানিগুলি তাদের সঙ্গে কথা বলা হয়েছে। ডিস্ট্রিবিউটারদের সঙ্গেও আলোচনা হয়েছে।কম দামে মাস্ক যাতে ঘরে ঘরে পৌঁছে যায় সে চেষ্টা করা হবে।

চলছে উৎসবের মরসুম। নবরাত্রির পরেই আছে দশেরা, দেওয়ালি। এই সময়ে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে এই আশঙ্কাতেই আগে আগেই মাস্কের দাম বেঁধে দিয়ে বড় সিদ্ধান্ত নিল ঠাকরে সরকার।

আরও পড়ুন- রোহিঙ্গাদের তহবিল গঠনে আন্তর্জাতিক সম্মেলন

Previous articleরোহিঙ্গাদের তহবিল গঠনে আন্তর্জাতিক সম্মেলন
Next articleনীতিশের নির্বাচনী জনসভায় লালুর নামে জয়ধ্বনি! অস্বস্তিতে বিহারের মুখ্যমন্ত্রী