দ্বন্দ্ব মেটালেন দিলীপ, যুব মোর্চার জেলা সভাপতিদের তালিকা প্রকাশ বিজেপির

সমস্যা চলছিল গত কয়েকদিন ধরে। বিজেপি যুব মোর্চার জেলা সভাপতিদের তালিকা প্রকাশকে কেন্দ্র করে কার্যত প্রকাশ্যে চলে আসে দিলীপ ঘোষ ও সৌমিত্র খাঁর দ্বন্দ্ব। অবশেষে ২০২১-এর বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে সেই সমস্যা কাটিয়ে এবার যুব মোর্চার জেলা সভাপতিদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল বিজেপি। শনিবার বিজেপি যুব মোর্চার যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে দেখা গিয়েছে ২১ জন যুব জেলা সভাপতির নাম। অবশ্য ধাপে ধাপে বাকি জেলা সভাপতিদের নাম প্রকাশ্যে আনা হবে বলে জানানো হয়েছে বিজেপি তরফে।

দু’দিনের সফর শেষে অমিত শাহ দিল্লি ফিরে যাওয়ার পর শনিবার যুব মোর্চার রাজ্য নেতাদের নিয়ে বৈঠকে বসেছিলেন রাজ্যের শীর্ষ নেতারা। এই বৈঠকে অমিত শাহের পরামর্শমতো যুব মোর্চার আগামী কর্মসূচি, রণকৌশল ও প্রচারের রূপরেখা ঠিক হয় বিজেপির। বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়, কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা, রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ, সহ-সভাপতি শঙ্কুদেব পাণ্ডা প্রমুখ। বৈঠক শেষেই রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে বিজেপি যুব মোর্চার তরফে প্রকাশ করা হয় বিজেপি যুব মোর্চার জেলা সভাপতিদের প্রথম দফার চূড়ান্ত তালিকা। দেখে নিন সেই তালিকা…

আরও পড়ুন:মাঝপথে হাত ছেড়েছেন গুরুং, এবার বিনয়-অনীতকে পাশে পেতে চান রাজু বিস্ত!

প্রসঙ্গত, যুব মোর্চার তালিকাকে কেন্দ্র করে মূল বিজেপি ও তার যুব সংগঠনের দ্বন্দ্ব ছিল শুরু থেকেই। বিজেপির যুব মোর্চার সভাপতি পদে বসার পরই জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করেছিলেন সৌমিত্র খাঁ। যদিও সে তালিকা পরে বাতিল করতে হয় তাঁকে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন ওই তালিকা বৈধ নয়। অথচ সৌমিত্র দাবি করেন দিলীপ ঘোষকে জানিয়েই প্রকাশ করা হয় এই তালিকা। অভিযোগ উঠেছিল ১৫ জেলা থেকে সরিয়ে দেওয়া হয়েছিল পুরনো নেতাদের। তালিকা তৈরির সময় যুব মোর্চার রাজ্য কমিটির নেতাদের সঙ্গে আলোচনা করা হয়নি বলে অভিযোগ ওঠে। সম্প্রতি দ্বিতীয় দফায় তালিকা প্রকাশের পরও একই সমস্যার মুখে পড়েন সৌমিত্র খাঁ। যুব মোর্চার সভাপতি তরফে প্রকাশিত সেই তালিকা খারিজ করে দেন দিলীপ ঘোষ। পরিস্থিতি এমন পর্যায়ে যায় যে সৌমিত্র পদত্যাগ করতে পারেন বলেও গুঞ্জন ছড়ায়। তবে অতীতের সমস্ত সমস্যা কাটিয়ে এবার আলোচনার মাধ্যমে বিজেপি যুব মোর্চার জেলা সভাপতিদের চূড়ান্ত তালিকা প্রকাশ করল গেরুয়া শিবির।

Previous articleমাঝপথে হাত ছেড়েছেন গুরুং, এবার বিনয়-অনীতকে পাশে পেতে চান রাজু বিস্ত!
Next articleঅমিত শাহ মালা দিয়েছেন মানে ওটাই বিরসা মুণ্ডা! দিলীপের মন্তব্যে আদিবাসী সমাজে আলোড়ন