আজ রাতে আলিমুদ্দিনে জোট বৈঠকে সিদ্দিকির দলের সঙ্গে বসছে বাম-কংগ্রেস

আজ ফের সিপিএম( cpm)  রাজ্য সদর দফতর আলিমুদ্দিন স্ট্রিটে (  alimuddin street) জোট বৈঠকে বসছে বাম-কংগ্রেস( left-congress)। নিজেদের মধ্যে আসন রফা কার্যত চূড়ান্ত হয়ে গেলেও ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকির ( abbas siddiqui)  ইন্ডিয়ান সেকুলার ফন্টের সঙ্গে আসন সমঝোতা নিয়েই এই বৈঠক বলে জানা গিয়েছে। গতকাল, মঙ্গলবার বিমান বসু-অধীর চৌধুরীরা জানিয়ে দিয়েছেন বাম-কংগ্রেস আসন রফা চূড়ান্ত। তবে আব্বাসের দল-সহ আরও কিছু দলকে নিয়ে নির্বাচনে যেতে আগ্রহী তাঁরা। সেই কারণেই আসন বন্টন নিয়ে চূড়ান্ত ঘোষণা এখনই করতে চাইছেন না তাঁরা। তারপরই আব্বাস সিদ্দিকি জানিয়ে দেন, যতগুলি আসন তাঁরা দাবি করছেন, ততগুলো না দিলে একলা চলবেন। সেক্ষেত্রে কারও ঘর ভাঙলে তিনি বা তাঁর দল দায়ী নয়। আব্বাসের “আবদার” মেটাতে ফের তরিঘড়ি জোট বৈঠকে বসছে বাম-কংগ্রেস নেতৃত্ব। এবং এবার সেখানে হাজির থাকছেন আব্বাসের ভাই তথা ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের চেয়ারম্যান নওশাদ সিদ্দিকি। বুধবার রাত আটটায় সেই বৈঠক বলে জানা গিয়েছে।

২৯৪-এর মধ্যে ২৩০টি আসনে বাম-কংগ্রেসের রফা চূড়ান্ত হয়েছে বলে জানা গিয়েছে। বাকি ৬৪ আসনের মধ্যে আব্বাসের দলের দাবি ৫৫ থেকে ৬০। খুব কম হলে অন্তত ৪৫। কিন্তু সিপিএম-কংগ্রেস ২৫টির বেশি আসন ছাড়তে রাজি নয়। আবার সেই আসনগুলির মধ্যে মালদা, মুর্শিদাবাদ এবং দুই দিনাজপুরে বেশ কিছু আসন দাবি করেছেন আব্বাস। যেখানে আবার কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে মনে করা হয়। ফলে সমাধান সূত্র বের করতে মাথার ঘাম পায়ে ফেলতে হচ্ছে জোট ম্যানেজারদের।

সবমিলিয়ে জটিল অঙ্কে আটকে জোট। অন্তত আব্বাসের আবদার মেটাতে কপালে ভাঁজ পড়েছে বিমান-অধীরদের। আসরে নেমেছেন আব্দুল মান্নান ও মহম্মদ সেলিম। আজ বৈঠকে এই দুই নেতা হাজির থাকবেন বলে জানা গিয়েছে। আব্বাসের দলকে নিয়েই জোট বেঁধে বিধানসভা ভোটে লড়াই করার ব্যাপারে আশাবাদী বাম-কংগ্রেস নেতৃত্ব। এবং ২৮ ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশের আগে রফা সূত্র বের করে নিতে চাইছে তাঁরা। সেক্ষেত্রে আব্বাসের অনুগামীদের ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ভিড় জমাতে দেখা যেতে পারে।

আরও পড়ুন:ন্যাশনাল লাইব্রেরিতে বৈঠক করবেন অমিত শাহ?

Advt

Previous article৪২ কিমি রেলপথের জন্য মোদি সরকারের বরাদ্দ মাত্র ১ টাকা! ‘সেরা প্রহসন’ বলছেন সুন্দরবনবাসী
Next articleঅমিত শাহ খাবেন, তাই নামখানার মেছুয়া বাড়ি এখন সেজে উঠছে নতুন সাজে