ছ’মাস আগে রহস্যমৃত্যু, বনগাঁয় যুবকের পচা-গলা দেহ উদ্ধার

উদ্দেশ্য বন্ধুর টাকা হাতানো। তাই বন্ধুকে মেরে প্লাস্টিকে সেই মৃতদেহ মুড়িয়ে ঘর বন্ধ করে রাখে মৃতের বন্ধুরা। তাও এক দু দিন নয়। ৬ মাস ধরে পড়ে ছিল প্লাস্টিকে মোড়া মৃতদেহটি।তদন্তে নেমে সেই পচা-গলা মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এরপরই মৃত্যুর রহস্য উদঘাটন করে তারা। ঘটনাটি ঘটেছে বনগাঁর গোবরাপুর এলাকায়। খুনের অভিযোগে অভিজিৎ সন্ন্যাসী নামে এক যুবককে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়ে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। প্রণব বিশ্বাস নামে আরেক অভিযুক্তর সন্ধানও শুরু করেছেন আধিকারিকরা।
পুলিশ সূত্রের খবর, মৃত যুবকের নাম সুদীপ মজুমদার। তাঁর বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার কালিয়াগঞ্জে। সুদীপের পরিবার জানায় দীর্ঘদিন ধরেই কোনও খোঁজ ছিল না সুদীপের। তাই খবর পেতে ফেসবুকে একটি পোস্টও করা হয়েছিল। আর সেই পোস্ট দেখেই পুলিশ তাঁদের সঙ্গে যোগাযোগ করে। তাঁরা এসে মৃত সুদীপ্তকে শনাক্ত করে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, সুদীপের টাকা হাতিয়ে তারপর তাঁকে খুন করেছে দুই অভিযুক্ত।

এর আগে শনিবার গোবরাপুর এলাকাতেই একটি ঘরের মধ্যে থেকে অজ্ঞাত পরিচয় ব্যক্তির পচা-গলা দেহ উদ্ধার করেছিল পুলিশ। পাশের ঘরের ভাড়াটিয়া অভিজিৎকে আটক করে ঘটনার তদন্ত শুরু করেছিল পুলিশ। জানা যায়, গোবরাপুর এলাকার কৃষ্ণ দাসের বাড়ির দোতালার পাশাপাশি দুটি ঘরে অভিযুক্ত অভিজিৎ সন্ন্যাসী ও প্রণব বিশ্বাস ভাড়া থাকতো। প্রায় ছমাস ধরে অভিযুক্ত প্রণবের ঘরটি বন্ধ ছিল। ঘরটি পরিষ্কার করার জন্য দরজার তালা ভেঙে ঘরে ঢুকতেই পচা দুর্গন্ধ পান কৃষ্ণ দাসের ছেলে। খবর পেয়ে পুলিশ এসে কাঠের বাক্সের মধ্যে কালো প্লাস্টিকে মোড়া মৃতদেহ উদ্ধার করে তদন্তের শুরু করেছিল।জানা গেছে, মাসখানেক আগে বাড়ি ছেড়ে অন্য জায়গায় চলে গিয়েছিল অভিজিৎও৷ এরপর তদন্তে নেমে পুলিশ জানতে পারে, মৃত সুদীপ অভিযুক্তদের পূর্বপরিচিত বন্ধু। সুদীপ জমি কেনার জন্য টাকা নিয়ে মাস ছয়েক আগে অভিযুক্তদের সঙ্গে দেখা করতে গোবরাপুরে এসেছিলেন। পুলিশের দাবি ,অভিযুক্তরা তাঁকে জমি কিনে দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নিয়ে খুন করে৷ এরপর মৃতদেহ পলিথিনে মুড়ে কাঠের পাটাতনের মধ্যে রেখে দেয়। এরপর ঘরটিতে বাইরে থেকে তালা দিয়ে এলাকা ছেড়ে চলে যায় প্রণব। তারপর থেকেই নিখোঁজ ছিল প্রণব।

Advt

Previous articleরাফালে ঘুষের প্রমাণ পেয়েও পদক্ষেপ নেয়নি ইডি, বিস্ফোরক দাবি ফরাসি সংবাদমাধ্যমের
Next articleপ্রধানমন্ত্রী ইলেকশন চলাকালীন পরীক্ষা পে চর্চা করলে নির্বাচনী বিধি ভঙ্গ হয় না? জামালপুরের জনসভায় প্রশ্ন তুললেন মমতা