সিরিজ জিতলেও মাটিতেই পা রাখতে বলছেন দ্রাবিড়

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মা (Rohit Sharma) কোচ-অধিনায়ক জুটি জয় দিয়ে ভারতের নতুন সফর শুরু করলেন। টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) গ্রুপ পর্ব থেকেই বিদায় নেওয়ার পর কিউয়িদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ (T20) সিরিজ খেলল ভারত। জয়পুর, রাঁচি ও কলকাতা… তিন শহরের তিন ম্যাচে তিন জয় রোহিতের ভারতের। টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড় বলেন, “আমি মনে করি এটা সত্যিই একটা ভালো সিরিজ জয়। সকলেই সিরিজে খুব ভালো খেলেছে। ভালো লাগছে, শুরুটা ভালো হয়েছে। আমরা বেশ বাস্তববাদী। তবে এই সিরিজে জেতার পরও কিন্তু আমাদের পা মাটিতেই রাখতে হবে।”
কিউয়িদের ৩-০ ব্যবধানে হারালেও তাদের জন্য এই সিরিজটা কঠিন ছিল বলছেন দ্রাবিড়। তাঁর কথায়, “বিশ্বকাপের ফাইনাল খেলা এবং তারপর তিন দিন পরে ছয় দিনের মধ্যে তিনটি ম্যাচ খেলা নিউজিল্যান্ডের পক্ষে সহজ ছিল না। আমাদের দৃষ্টিকোণ থেকে চমৎকার কিন্তু আমাদের এই সিরিজ থেকে শিখতে হবে এবং এগিয়ে যেতে হবে।”
তিনি বলেন, “কিছু অল্পবয়সী ছেলেদের এই সিরিজে পারফরম্যান্স দেখে সত্যিই ভালো লাগল। আমরা এমন কিছু ছেলেদের সুযোগ দিয়েছিলাম যারা গত কয়েক মাসে বেশি ক্রিকেট খেলেনি। এবং বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটারদের আমরা বিশ্রাম দিয়েছিলাম। আমরা এই সিরিজ থেকে যে অভিজ্ঞতাটা পেলাম সেটা আমরা আগামী দিনে কাজে লাগাতে পারব।”
বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটাররা বিশ্রামে থাকলেও তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে বাজিমাত করেছে রোহিতের ভারত। যা নিয়ে দ্রাবিড় আরও বলেন, “এটা দেখে সত্যিই ভালো লাগছে যে আমাদের কাছে বিকল্প আছে এবং আমরা মিলিয়ে মিশিয়ে খেলতে পারি। এখন থেকে পরের বিশ্বকাপ অবধি অনেকটা সময় রয়েছে আমাদের প্লেয়াররা অনেকটা সময় পাবে।”

Previous articleDidi no1: রচনার বদলে সুদীপা এলেন ‘‘দিদি নম্বর ১’ সঞ্চালনায়
Next articleKamal Hassan: করোনা আক্রান্ত অভিনেতা কমল হাসান