Imran Khan:স্বামীর গদি বাঁচাতে ‘কালা জাদু’র আশ্রয় নিচ্ছেন ইমরানের স্ত্রী

পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন যে নেতা মন্ত্রীরা, অনাস্থা প্রস্তাবের আগে তাঁদেরকেও খুঁজে পাওয়া যাচ্ছে না বলেই পাকিস্তানি সংবাদমাধ্যমগুলি(Pakistani media) দাবি করছে।

চিন্তায় আছেন প্রাক্তন পাক অধিনায়ক ইমরান খান (Imran Khan)। শেষমেশ গদি বাঁচাতে পারবেন তো? সেনার (Army)সমর্থন আগেই হারিয়েছেন ইমরান(Imran Khan)। এবার পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন যে নেতা মন্ত্রীরা, অনাস্থা প্রস্তাবের আগে তাঁদেরকেও খুঁজে পাওয়া যাচ্ছে না বলেই পাকিস্তানি সংবাদমাধ্যমগুলি(Pakistani media) দাবি করছে।

উল্লেখ্য, পাকিস্তানে এখন জোর চর্চা। যে কোনও মুহূর্তে প্রধানমন্ত্রী(PM)পদ হারাতে পারেন ইমরান খান(Imran Khan) ।পাকিস্তানের বর্তমান অবস্থার জন্য ইমরান খানকেই দায়ী করা হয়েছে। এই মুহূর্তে ভারতের প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানের রাজনৈতিক অবস্থা বেশ টালমাটাল। সে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, ইসলামাবাদে (Islamabad)ওআইসি সম্মেলনেই ইমরানের ভবিষ্যৎ সম্পর্কে স্পষ্ট ধারণা হবে। ইস্তফা দিতে হতে পারে পাক প্রধানমন্ত্রীকে! পদ বাঁচানোই একপ্রকার অসম্ভব বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কিন্তু কেন এই পরিস্থিতি? ইমরানকে প্রধানমন্ত্রীর কুর্সি থেকে সরানোর জন্য কি কোনও গোপন ষড়যন্ত্র চলছে?

ওয়াকিবহাল মহলের ধারণা ইমরান খানের গদি হারানো কেবল সময়ের অপেক্ষা। শুক্রবারের অধিবেশনে অনাস্থা আনার কথা থাকলেও তেহরিক-ই-ইনসাফের এক নেতার মৃত্যুর কারণে অধিবেশন স্থগিত করে দেন পাকিস্তান (Pakistan) সংসদের স্পিকার আসাদ কাইজার। ফলে সেদিন বেঁচে যান ইমরান!কিন্তু শেষ রক্ষা হবে কি? এটাই এখন বড় প্রশ্ন!

গদি বাঁচাতে পারবেন ইমরান খান (Imran Khan)?পাকিস্তানের রাজনীতির এই মুহূর্তের প্রেক্ষাপট পর্যালোচনা করলে দেখা যায়, সেনার সমর্থন হারিয়ে প্রবল চাপে ইমরান । অবস্থা এমন যে স্বামীর গদি বাঁচাতে এবার ‘কালা জাদু’র আশ্রয় নিচ্ছেন ইমরানের স্ত্রী বুশরা বিবি বলেও কানাঘুষো শোনা যাচ্ছে।মনে করা হচ্ছে নতুন সপ্তাহের শুরুতেই আস্থা ভোটের মুখে পড়তে চলেছেন পাক প্রধানমন্ত্রী। এর মধ্যেই নতুন খবর সামনে এল, পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে অনাস্থা প্রস্তাব আনার আগে খোঁজ মিলছে না তেহরিক-ই-ইনসাফের বেশ কিছু নেতা-মন্ত্রীর। কম পক্ষে ৫০ জন মন্ত্রীর দেখা মিলছে না বলে জানা গিয়েছে। বলা হচ্ছে, এই মন্ত্রীরাই ইমরানের বিরুদ্ধে ভোট দিতে চলেছেন। ফলে মন্ত্রীদের খোঁজ না মেলায় আঙুল উঠছে গদি বাঁচাতে মরিয়া ইমরানের দিকেই।

অন্যদিকে ইমরানের মাথার উপর থেকে হাত সরিয়ে নিয়েছে পাক সেনা। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, ইমরান খানকে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের সেনা জেনারেল মেজর কামার জাভেদ বাজওয়া এবং প্রধান তিন লেফটেন্যান্ট জেনারেল। বেশ কিছুদিন ধরেই সে দেশের সেনাবাহিনীর চক্ষুশূল হয়েছেন ইমরান। তাই সব মিলিয়ে বেশ বিপাকে ইমরান। গদি কি আদৌ বাঁচানো যাবে? এখন জোর জল্পনা।

 

Previous articleIndia Team: আইসিসি মহিলা বিশ্বকাপে থেকে ছিটকে গেল ভারত, দক্ষিন আফ্রিকার কাছে ৩ উইকেটে হারল মিতালি রাজের দল
Next articleবাংলায় যত সামাজিক প্রকল্প আছে, দেশের কোথাও নেই, সরকারি প্রকল্প উদ্বোধন করে বললেন মুখ্যমন্ত্রী